মথুরাপুরের পুজো

Durga Puja 2024: পুজোমন্ডপে কাঁচের পুঁতি ও হস্তশিল্পের নিখুঁত কারুকার্য দেখতে ঘুরে আসুন মথুরাপুরের সদিয়ালে

মথুরাপুর: দেবীপক্ষের সূচনা হয়েছে, কিন্তু এখন থেকে ঠাকুর দেখতে সাধারণ মানুষজনকে যেতে হচ্ছে কলকাতা বা শহরাঞ্চলের দিকে। গ্রামের দিকে পুজো মন্ডপে প্রতিমা আসতে এখনো বেশ কিছুদিন সময় লাগবে। তবে সুন্দরবনের প্রতন্ত অঞ্চল মথুরাপুরের সদিয়ালে পুজো মন্ডপের দ্বার খুলে গিয়েছে সকলের জন্য। এই এলাকায় আর কোনপুজো মন্ডপে এখনও প্রতিমা আসেনি। ফলে ভিড় বাড়ছে সেখানে। এই পুজো মন্ডপে প্রতিমা দেখতে আসা এক ব্যক্তি পাঁচুগোপাল হালদার জানিয়েছেন, “অনেক আগে থেকে ঠাকুর দেখতে পাচ্ছি। খুব ভাল লাগছে সেজন্য।” তাঁর মত অনেকেই ভিড় জমাচ্ছেন সেখানে।

আরও পড়ুন: পড়াশোনার ফাঁকেই তেজ পাতা দিয়ে দুর্গা প্রতিমা তৈরি সোনারপুরের পড়ুয়ার

এই পুজো ভার্চুয়ালি উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেসময় পুজো মন্ডপ প্রাঙ্গণে উপস্থিত ছিলেন মথুরাপুরের সাংসদ বাপী হালদার, সুন্দরবন পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার কৌস্তভ তীর্থ আচার্য, মথুরাপুরের বিডিও সোমনাথ মান্না সহ আরো অনেক বিশিষ্ট ব্যক্তিরা।এই মন্ডপের গায়ে রয়েছে কাঁচের পুঁতির কাজ ও হস্তশিল্পের নিখুঁত কারুকার্য। যা দেখতে এবছর অনেকেই সেখানে আসবে বলে মনে করছেন উদ্যোক্তারা। সেজন্য ভিড় নিয়ন্ত্রণে এখন থেকেই সবরকম ব্যবস্থা করে রেখেছেন সদিয়াল জনকল্যাণ সমিতির সদস্যরা।

দুর্গা পুজো ২০২৪, ফিচার , পুজো 360, পুজো ইন্টিরিয়র, পুজোর রেসিপি, দুর্গা পুজোর ভ্রমণ, বনেদি বাড়ির পুজো, জেলার পুজো, অন্য পুজো

নবাব মল্লিক