সুজিতের অটো

Viral Auto: এই গাড়িতে চড়লেই বিনামূল্যে মিলবে চকোলেট, জল! কারণ জানলে অবাক হয়ে যাবেন

শিলিগুড়ি: সুজিতের অটোতে উঠলেই বেছে নিতে পারেন আপনার পছন্দের চকলেট। সেই সঙ্গে রয়েছে সিলপ্যাক জলের বোতল। কিন্তু চকলেট ও জল খেয়ে প্যাকেট ফেলা যাবে না রাস্তায়। তার জন্য রয়েছে ডাস্টবিনও। তবে এর জন্য যাত্রীদের বাড়তি ভাড়া দিতে হবে না সবটাই মিলবে একেবারেই বিনামূল্যে। আর অভিনব এই উদ্যোগ নিয়েছেন শিলিগুড়ির সুকনার প্রাক্তন সেনাকর্মী অটোচালক সুজিত সুব্বা।  কোনও ব্যবসায়িক কারণে নয়, চালক ও যাত্রীদের মধ্যে সুসম্পর্ক গড়ে তুলতেই এই উদ্যোগ।

অটো চালক কিংবা গাড়ি চালকদের সঙ্গে ভাড়া নিয়ে যাত্রীদের বচসা বিবাদ লেগেই থাকে। এছাড়াও মাঝেমধ্যেই খবরের শিরোনামে চালকদের বিরুদ্ধে নানা হেনস্থার খবর উঠে আসে। ফলে যাত্রীদের চোখে চালকদের ভূমিকা মোটেই ভাল নয়।তবে এতকিছুর মধ্যেও শিলিগুড়ির সিটি অটোচালক সুজিত সুব্বাকে দেখা গেল অন্য ভূমিকায়। তাঁর অটোতে যাত্রীদের মন ভাল করতে চকলেটের পাত্র রেখেছেন। সেই সঙ্গে রয়েছে সিল প্যাক জলের বোতল। এখানেই শেষ নয়, যাত্রীদের সময় বাঁচাতে তিনি গাড়িতে ভাড়া দেওয়ার জন্য ডিজিটাল পেমেন্ট এর সুবিধাও রেখেছেন। গাড়ির সিটের পাশেই রয়েছে মন ভাল করার বার্তা।

আরও পড়ুন: BJP নেত্রী রূপা গঙ্গোপাধ্যায় গ্রেফতার, নিয়ে যাওয়া হল লালবাজার, সারারাত বাঁশদ্রোণীতে ধুন্ধুমার

তবে যাত্রীদের চকোলেট খেয়ে প্যাকেট বাইরে ফেলা নিষিদ্ধ, ফেলতে হবে গাড়ির ভিতরে থাকা ডাস্টবিনে। এই অভিনব উদ্যোগ নিয়ে প্রতিদিন শিলিগুড়ির শুকনা থেকে কোটমোড়ের মধ্যে সিটি অটো চালাচ্ছেন গাড়িচালক সুজিত সুব্বা। সুজিত বাবুর অটো চালক হিসেবে যাত্রা শুরু হয়েছিল মাত্র বছর কয়েক আগে। তিনি প্রথমে ভারতীয় সেনাবাহিনীতে সেনা জওয়ান হিসেবে কর্মরত ছিলেন। এরপর ২০১৭ অবসর নেওয়ার পর যাত্রা শুরু হয় অটোচালক হিসেবে।

বছর কয়েক আগেই সংসার চালাতে দুটি সিটি অটো কেনেন তিনি। যার মধ্যে একটি অটো তিনি নিজেই চালান এবং অন্যটি ড্রাইভার রেখে চালাচ্ছেন। তবে ড্রাইভার হিসেবে পথে নামার পর থেকেই তিনি যাত্রীদের সঙ্গে চালকদের সুসম্পর্ক গড়ে তোলার  অভিনব উদ্যোগ নিয়েছেন। জানা গিয়েছে, প্রতিদিন তিনি শুকনা থেকে শিলিগুড়ির কোর্ট মোড় পর্যন্ত প্রায় ১৪ কিলোমিটার পথে পাঁচ ট্রিপ গাড়ি চালান। তার গাড়িতে প্রতিদিনই ওই এলাকার স্কুলের ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা এবং চা বাগান শ্রমিকরা যাওয়া আসা করেন। তাঁর এই অভিনব উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন যাত্রীরা।