বাড়ির লোকজনের সঙ্গে অজিত নস্কর

South 24 Parganas News: পুজোর আগে ডায়মন্ড হারবার থেকে’ নেপাল’-এর কাছে ফিরল বৃদ্ধ

ডায়মন্ড হারবার: “আর কয়েকটা দিন বাদে পুজো, নেপালটা তো এখনও মাইক বাজাল না।” এক বৃদ্ধের এই কথায় শুরু হয় নেপালের খোঁজ। হন্যে হয়ে খোঁজার পর অবশেষে নেপালের কাছে ফিরল অজিত নস্কর(৭২)। ঘটনার সূত্রপাত চলতি বছরের মার্চ থেকে। সেসময় এক ব্যক্তিকে নাম ঠিকানাহীনভাবে অসুস্থ অবস্থায় ভর্তি করা হয় ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে।

আরও পড়ুন: ১০৫ বছরের বারোয়ারি পুজোয় ঠাকুর গড়ছেন রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত শিল্পী

সেই থেকে তার ঠিকানা ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতাল। এরপর ধীরে ধীরে বেশ কিছুদিন আগে সুস্থ হয়ে উঠে পুজোর কথা মনে পড়ে ওই বৃদ্ধের। বলে ওঠে “আর কয়েকটা দিন বাদে পুজো, নেপালটা তো এখনওমাইক বাজালো না।” আর কিছু বলতে না পারায় অসুবিধায় পড়েন সকলে। অবশেষে হাসপাতালের এমএসভিপির নির্দেশে অ্যাসিসট্যান্ট সুপার সুচিস্মিতা সরকার হ্যাম রেডিও ওয়েস্ট বেঙ্গল রেডিও ক্লাবের কাছে খবর দেন।

আরও পড়ুন: ভাবনাতীত! ‘এক টাকার পাঠশালা’! গড়ে উঠছে ৪০ খুদের ভবিষ্যৎ

তারাও বিভিন্ন জায়গায় খোঁজ চালায়। পরে সকলেই ধারণা করেন নেপাল বলে কোনো ব্যক্তি মাইক চালাতে পারেন। সঙ্গে সঙ্গে শুরু হয় সাউন্ড সিস্টেম থাকা ব্যক্তিদের মধ্যে নেপাল বলে কেউ আছেন কিনা। খোঁজ মেলে নেপাল ইলেকট্রিক্যাল কাজ করে আর লাইট ও মাইক ভাড়া দেয়। দক্ষিণ ২৪ পরগনার রবীন্দ্রনগরের রামদাস হাটি কালীতলায় বাড়ি তার।

পরে জানা যায় এই ব্যক্তি অজিত নস্কর নেপাল বাবুর প্রতিবেশী। তারপর অজিত নস্করের পরিবারের লোকজনকে খবর দেওয়া হয়। তার ভাই রবিন নস্কর এসে ভাইকে নিয়ে যায়। এবার বাড়ি ফিরে তিনি আবার শুনতে পারবেন নেপালের মাইকে গান। এই কথাতে খুশি সকলেই।

নবাব মল্লিক