ট্রেন 

অপেক্ষার অবসান, অবশেষে যাত্রা শুরু করল আনন্দ বিহার ট্রেন! দেখে নিন টাইম টেবিল

উত্তর দিনাজপুর: দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে চালু হল রাধিকাপুর থেকে আনন্দবিহারগামী এক্সপ্রেস ট্রেন। আপাতত সাপ্তাহিক হিসেবে চলা শুরু হয়েছে। তবে যাত্রীদের চাহিদা বৃদ্ধি পেলে আগামীতে এই ট্রেন চলাচলের দিনসংখ্যা আরও বৃদ্ধি পেতে পারে।

এক নজরে দেখে নিন, এই ট্রেনের টাইম টেবিল। সপ্তাহে শুধুমাত্র বুধবার ট্রেন নং. ০৪০১১ (রাধিকাপুর-আনন্দ বিহার টার্মিনাল) রাধিকাপুর থেকে ১২.৪৫ ঘণ্টায় যাত্রা শুরু করবে এবং পরের দিন বৃহস্পতিবার ২০টা ৫০-এ আনন্দ বিহার টার্মিনাল পৌঁছবে।

প্রসঙ্গত, রায়গঞ্জ শহরের যানজট দিনের পর দিন ব্যাপক বৃদ্ধি পাচ্ছে। মূলত রেলগেটের জন্যই শহরে যানজট। পুজোর মরশুমে সেই যানজট যেন বিভীষিকার আকার ধারণ করেছে।

আরও পড়ুন- রাস্তা দখল নিয়ে হাঁটছে হাতির দল!গজরাজ সারি ক্যামেরাবন্দি করতে পেরে খুশি পর্যটকরা

শহরের যানজট কমাতে প্রাক্তন সাংসদ দেবশ্রী চৌধুরী শহরে ফ্লাইওভার তৈরির উদ্যোগ নিয়েছিলেন। রেলের তরফে সেই ফ্লাইওভার তৈরির জন্য প্রয়োজনীয় নকশা তৈরিও করা হয়েছিল। কিন্তু পুর ও জেলা প্রশাসনের তরফে সেখানে এনওসি দেওয়া হয়নি।

জানা গিয়েছে, রেলের প্রস্তাবিত নকশায় শহরের মূল সড়ক বন্ধ করে দেওয়ার কথা বলা হয়েছিল, যা নিয়ে প্রশাসনের আপত্তি ছিল। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ভার্চুয়ালি দিল্লির ট্রেনের উদ্বোধন করেন। সেখানে উপস্থিত ছিলেন রায়গঞ্জের প্রাক্তন সাংসদ দেবশ্রী চৌধুরী।

আরও পড়ুন- এর মধ্যে দার্জিলিং সহ পাহাড়ে যাওয়ার প্ল্যান? অবস্থা ভাল নয় কিন্তু!ভয়ঙ্কর মৃত্যু

এদিন কলকাতা থেকে দেবশ্রীর দাবি, ট্রেনের নোটিশ হওয়ার পরই লোকসভা নির্বাচন ঘোষণা হওয়ার কারণে ট্রেনটি আটকে ছিল।

পিয়া গুপ্তা