পুজো মন্ডপের কাছে জল

Malda Flood: মণ্ডপের দোরগোড়ায় বন্যার জল! পুজো নিয়ে চরম উদ্বিগ্ন উদ্যোক্তারা

মালদহ: মহালয়া পেরিয়েছে, এখন জোরকদমে চলছে পুজোর প্রস্তুতি। মন্ডপ তৈরি থেকে প্রতিমা তৈরির কাজ প্রায় শেষের দিকে। মালদহে হঠাৎ মহানন্দা নদীর জলস্তর বৃদ্ধি পাচ্ছে। সাধারণত অক্টোবর মাসে নদীর জল কমতে শুরু করে। কিন্তু এবার হঠাৎ বৃষ্টিতে অক্টোবর মাসে ব্যাপক হারে মহানন্দা নদীর জলস্তর বৃদ্ধি পাচ্ছে। আর এই নিয়েই সমস্যায় পড়েছেন পুরাতন মালদহ শহরের মহানন্দা নদী সংলগ্ন স্কুল পাড়া অন্নপূর্ণা মহিলা পরিচালিত পুজো উদ্যোক্তারা। কারণ পুজো মণ্ডপের পিছনে কিছুটা দূরে জল চলে এসেছে।

এ নিয়ে পুজো কমিটির উদ্যোক্তারা বেশ চিন্তায় রয়েছেন। পুজো কমিটির সদস্য মিনা হাজরা বলেন, “পুজো মণ্ডপের একেবারেই কাছে জল চলে এসেছে। তিন বছর ধরে আমরা পুজো করছি এই ধরনের সমস্যা হয়নি। বন্যার জল আসলেও জল কমে যায়। এই বছর এখন জল বাড়ছে।”

আরও পড়ুন: পুজোর আগে বড় ঘটনা ঘটে গেল মালদহে! পুলিশের তল্লাশিতে যা মিলল, চক্ষু চড়কগাছ সকলের

পুজো কমিটির সদস্যদের বাড়িও ডুবে গিয়েছে বন্যার জলে। ইতিমধ্যে অনেকটাই মণ্ডপ তৈরির কাজ শেষের দিকে। নদীর জল বৃদ্ধি পেতে থাকায় আপাতত মণ্ডপ তৈরির কাজ বন্ধ রেখেছেন তারা। কারণ যে হারে জলস্তর বৃদ্ধি পাচ্ছে তাতে মণ্ডপ পর্যন্ত জল চলে আসার সম্ভাবনা রয়েছে। ফলে জলমগ্ন মণ্ডপে পুজো করা সম্ভব নয়। এই নিয়ে চিন্তিত উদ্যোক্তারা। তবে জল আরও বাড়লে অন্যত্র পুজো করার পরিকল্পনা নিয়েছেন উদ্যোক্তারা।

হরষিত সিংহ