উত্তরাখণ্ড বিপর্যয়ে নিখোঁজ বহু, হেল্পলাইন নম্বর শেয়ার করলেন বলিউড তারকারা

#দেহরাদুন: ভয়াবহ রূপ ধারণ করেছে উত্তরাখণ্ড। এখনও পর্যন্ত ১৭০ জনের নিখোঁজ হওয়ার খবর সামনে এসেছে। চামোলি হিমবাহে ফাটল ধরে তৈর হওয়া এই ভয়াবহ পরিস্থিতি আট বছর আগের স্মৃতি উসকে দিয়েছে। ঘটনায় যে বহু মানুষের বিপুল পরিমাণে ক্ষতি হয়েছে তা আন্দাজ করাই যায়। বলিউডের অভিনেতারা বিপর্যস্ত মানুষের জন্য নিজেদের সোশ্যাল মিডিয়ায় হেল্পলাইন নম্বর শেয়ার করেছেন।

একদিকে যেমন কয়েকজন তারকা বিপর্যস্তদের সুরক্ষার প্রার্থনা করছেন। আর একদিকে কয়েকজন তারকা হিমালয়ে অজস্র ড্যাম তৈরি করার জন্য সরকারের সমালোচনা করছেন। বলিউড তারকা অক্ষয় কুমার তাঁর সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, “হিমবাহে ফাটল ধরার ছবিগুলি সাংঘাতিক উত্তরাখণ্ডে। সবার সুরক্ষার জন্য প্রার্থনা করছি।”

অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রা লিখেছেন, “উত্তরাখণ্ডে প্রত্যেকের জন্য প্রার্থনা করছি। আপনি যদি বিধ্বস্ত এলাকায় আটকে থাকেন। এবং সাহায্যের প্রয়োজন পড়ে তাহলে বিপর্যয় মোকাবিলা কেন্দ্রের নম্বর ১০৭০ অথবা ৯৫৫৭৪৪৪৪৮৬ এখানে যোগাযোগ করুন।” অভিনেত্রী তামান্না ভাটিয়া, দিয়া মির্জারাও একই নম্বর শেয়ার করেছেন।

অভিনেত্রী শ্রদ্ধা কাপুর লিখেছেন, “উত্তরাখণ্ডে হিমবাহে ফাটল ধরার ঘটনা শুনে খুবই খারাপ লাগছে। ওখানকার মানুষের সুরক্ষার প্রার্থনা করছি।”

অভিনেতা রণদীপ হুডা লিখেছেন, “প্রকৃতিকে যত মানুষ নষ্ট করবে তত দুর্যোগ হবে। আমাদের পরিবেশের বিষয় আরও অনেক সচেতন হওয়া উচিত। উত্তরাখণ্ডের মানুষের জন্য প্রার্থনা করছি।”

বিপর্যয়ের মুহূর্তে সাহায্যের বার্তা দিয়েছেন অভিনেতা সোনু সুদ। লিখেছেন, “উত্তরাখণ্ড আপনাদের পাশে আমরা আছি।”