IPL 2021 PBKS vs SRH : হোল্ডারের পারফরম্যান্স ম্লান করে বাজিমাত পঞ্জাবের

পঞ্জাব কিংস – ১২৫/৭

সানরাইজার্স হায়দরাবাদ – ১২০/৭

পঞ্জাব জয়ী ৫ রানে

#শারজা: রবি বিষ্ণুই, শামির দুরন্ত স্পেল কম রান নিয়েও সানরাইজার্স
হায়দরাবাদকে চেপে ধরেছিল পঞ্জাব কিংস। ডেভিড ওয়ার্নার এবং কেন উইলিয়ামসনকে ফিরিয়ে দিলেন শামি। দলের সবচেয়ে অভিজ্ঞ দুই ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে গিয়েছিল কমলা ব্রিগেড। মনিশ পান্ডে, কেদার যাদব এবং আব্দুল সামাদকে ফিরিয়ে দিয়ে রবি বিষ্ণুই ব্যাকফুটে ঠেলে দিয়েছিলেন হায়দরাবাদকে। কিন্তু হঠাৎ করেই ম্যাচের রং বদলাতে শুরু করলেন জেসন হোল্ডার।

বল হাতে তিন উইকেট নেওয়ার পর ব্যাট হাতেও নিজের যোগ্যতা প্রমাণ করলেন তিনি। একটা দিক ধরে রেখেছিলেন ঋদ্ধিমান সাহা। বাংলার উইকেটরক্ষক-ব্যাটসম্যান বুদ্ধি করে খেলছিলেন। কিন্তু ৩১ রানের মাথায় রান আউট হয়ে গেলেন। এলেন রশিদ খান। হোল্ডার কয়েকটা ছক্কা হাঁকান। শেষ দুই ওভারে প্রয়োজন ছিল ২১ রান। রশিদ খানকে তুলে নিলেন অর্শদীপ।

রাজস্থানের বিরুদ্ধে হেরে গেলেও ৫ উইকেট নিয়েছিলেন এই তরুণ পেসার। আজও বুদ্ধি করে বল করলেন। চার ওভারে মাত্র ২২ রান দিয়ে একটি উইকেট পেলেন। পাঁচ বলে ১৬ প্রয়োজন ছিল। নাথান এলিস নিজের প্রথম আইপিএল ম্যাচে বল হাতে বুঝিয়ে দিলেন তিনি চাপ নিতে তৈরি। পঞ্জাব জিতে গেল ৫ রানে।শনিবার ডবল হেডারের দ্বিতীয় ম্যাচে টস জিতে পঞ্জাবকে ব্যাট করতে পাঠিয়েছিলেন সানরাইজার্স হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন।

অধিনায়কের সিদ্ধান্ত যে একেবারে সঠিক ছিল সেটা প্রথম থেকেই প্রমাণ করতে লাগলেন জেসন হোল্ডার। গত ম্যাচে দুরন্ত ব্যাট করা কে এল রাহুল এবং আগারওয়ালকে ফিরিয়ে দিলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। দ্বিতীয় পর্বে নিজের প্রথম ম্যাচে নামলেন ক্রিস গেইল। দেখার মত বাউন্ডারি মারলেন। মনে হচ্ছিল বুঝি বড় রান আসতে চলেছে তার ব্যাট থেকে। কিন্তু রশিদ খান এলবি করলেন ইউনিভার্সাল বসকে। ১৪ করে আউট হলেন ক্যারিবিয়ান তারকা।

নিজেদের শেষ ম্যাচে শেষ ওভারে যেভাবে হেরেছিল পঞ্জাব, তাতে নিজেদের ভাগ্যকে দোষ দেওয়া ছাড়া কিছুই করার ছিল না। কিন্তু আজ জঘন্য ব্যাটিং প্রদর্শন বুঝিয়ে দিল এই ম্যাচ পঞ্জাব জিতলে সেটা হবে আশ্চর্যজনক বিষয়। দেখার ছিল সানরাইজার্স দিল্লির বিরুদ্ধে হার পেছনে রেখে আজ জিতে মাঠ ছাড়তে পারে কিনা।কিন্তু শেষপর্যন্ত বাজিমাত কে এল রাহুলের দলের।