Ronaldo vs Tottenham : বুড়ো হাড়ে ভেলকি রোনাল্ডোর, নিন্দুকদের দিলেন কড়া জবাব

 

#লন্ডন: খাতায়-কলমে বয়স হয়েছে ৩৬। একজন পেশাদার ফুটবলার হিসেবে অনেকটাই। সাধারণত এই বয়সে সর্বোচ্চ পর্যায় খেলা চালিয়ে যাওয়া ফুটবলার খুব বেশি পাওয়া যায় না। কিন্তু ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বাকিদের থেকে আলাদা। শনিবার টটেনহ্যাম হটস্পারকে ৩-০ গোলে পরাজিত করেছে ম্যান ইউ। নিজে একটা গোল করেছেন, একটা করিয়েছেন। যতক্ষণ ৭০ মিনিট পর্যন্ত মাঠে ছিলেন নিজেকে উজাড় করে দিয়েছেন। গত রবিবার নিজেদের ঘরের মাঠে লিভারপুলের বিরুদ্ধে পাঁচ গোল হজম করতে হয়েছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে।

আরও পড়ুন – Ashwin vs New Zealand: অশ্বিনকে দলে নিয়ে নিউজিল্যান্ড ব্যাটিংকে স্পিনের জাঁতাকলে ফেলতে চায় ভারত

তাই এদিন হ্যারি কেনের দলের বিরুদ্ধে ইউনাইটেড ঘুরে দাঁড়াতে পারে কিনা দেখার ছিল। প্রথম থেকে সর্বশক্তি উজার করে দিল লাল জার্সিধারীরা। ব্রুনো ফার্নান্দেজের একটা ওভারহেড বল দুরন্ত ভলিতে গোল করেন রোনাল্ডো। দ্বিতীয়টা চমৎকার অ্যাসিস্ট করেন কাভানিকে। শেষ গোলটা করেন মার্কাস রাসফর্ড। তবে এই প্রথম লিভারপুলের কাছে হারের পর মুখ খুললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

পরিষ্কার জানালেন ম্যান ইউ পাঁচ গোলে হারলে সমালোচনা স্বাভাবিক ব্যাপার। কিন্তু গুরুত্বপূর্ণ ছিল পুরো দল কিভাবে ঘুরে দাঁড়ায়। সেটা আজ তারা সকলে মিলে করে দেখিয়েছেন। বুঝিয়ে দিয়েছেন তাদের হিসেবের বাইরে রাখা সহজ নয়। এটাই তাকে তৃপ্তি দিয়েছে। দলের অভিজ্ঞ ফুটবলার হিসেবে নিজের অভিজ্ঞতা এবং দক্ষতা বাকিদের সঙ্গে ভাগ করে নেওয়া তার কাজ। ম্যানেজার ওলে গুনার সোলসকারকে সরিয়ে দেওয়া নিয়ে দাবি উঠেছিল। রোনাল্ডো এবং বাকি ফুটবলাররা আপাতত কোচের চাকরি বাঁচাতে সক্ষম হলেন।

নিজের পারফরম্যান্স নিয়ে আলাদা করে উচ্ছ্বসিত হতে রাজি নন পর্তুগিজ তারকা। নিজের কাজ করেছেন মাত্র। সিনিয়র ফুটবলার হিসেবে এটাই তার দায়িত্ব বলে মনে করেন। এই জয়ের ফলে লিগ টেবিলে কিছুটা উন্নতি হল ম্যান ইউনাইটেডের। রোনাল্ডো অবশ্য মনে করেনি এখনও প্রচুর কঠিন ম্যাচ বাকি রয়েছে। পরের সপ্তাহে ম্যাঞ্চেস্টার ডার্বি। পেপ গার্দিওলার দলের বিপক্ষে জিততে গেলে নিজেদের সেরাটা উজাড় করে দিতে হবে বলছেন রোনাল্ডো।