Solskjaer out Man United : টানা ব্যর্থতায় বরখাস্ত হতে পারেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কোচ ওলে সোলস্কার

#লন্ডন: ওলের দায়িত্বে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের অধঃপতনে বেশ চিন্তিত ক্লাব বোর্ডের সদস্যরা এবং খুব তাড়াতাড়ি হয়তো কোনো চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছতে পারেন। ক্লাব ভেবেছিল মরসুমের শেষ অবধি ওলেকে রাখবেন এবং তার পরে ভেবে দেখার সময় পাবে পরিবর্ত কোচ কে হবে? কিন্তু প্রিমিয়ার লিগের বড় ক্লাবগুলোর বিরুদ্ধে অপমানজনক হার, দ্রুত সিদ্ধান্ত নিতে বাধ্য করছে ক্লাবকে। প্রথমে লিভারপুলের কাছে ০-৫ এবং পরে ম্যাঞ্চেস্টার ডার্বিতে ০-২ গোলে হার, হতাশাজনক পরিস্থিতিতে চলেছে গেছে ম্যান ইউয়ের প্রদর্শন।

আরও পড়ুন – East Bengal ISL new season : রিয়াল মাদ্রিদের স্টাইলে নতুন মরশুমে ইস্টবেঙ্গলের সাফল্য দেখা যাবে, আশাবাদী ডিয়াজ

ওল্ড ট্রাফোর্ডে ০-২ তে হেরে যাওয়ার পর ওলেকে নিয়ে বেশ সমালোচনা শুরু হয়েছে। সমর্থকরা ছাড়াও ক্লাবের বেশ কিছু প্রাক্তন প্লেয়ারও অসন্তুষ্ট এই নরওয়েজীয় কোচের ওপর। বারো ম্যাচে ছয়টি পরাজয় ক্লাবকে বাধ্য করে তার পদ নিয়ে চিন্তিত হতে। আগের মরশুমে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকার পর সমর্থকরা বেশ প্রত্যাশা নিয়েছিল সলস্কায়েরের ওপর, কিন্তু এহেন প্রদর্শন দেখে সব আশা ভেঙে যায় তাদের। স্টেডিয়ামে, রাস্তায়, পাবে ওলে আউট ব্যানার নিয়ে গলা ফাটাচ্ছেন ক্লাবের সমর্থকরাই।

ম্যাঞ্চেস্টার সিটি এবং লিভারপুলের বিরুদ্ধে লজ্জাকর হারের সময় সমর্থকরাই মনোবল বাড়ানোর বদলে, নিজের ক্লাবকেই অপমান করছিল। কারণ তারা অনেক আশা করেছিলেন ওলের ওপর। শুধু সমর্থকরা নয় বোর্ডও ওলেকে ভরসা করে সাড়ে ১৩ কোটি ইউরো খরচ করেছিল রোনাল্ডো, ভারান এবং সাঞ্চোকে আনার জন্য। তার এই পরিণাম থেকে হতাশ হওয়াটা স্বাভাবিক।

তবে ওলে সরলে কে আসবে সেটা নিয়ে এতো তাড়াতাড়ি কিছু ভাবতে পারেনি ক্লাব। জোসে মরিনহো এবং লুই ফান হালের ফ্লপ শো এর পর ওলেও একই পথেই চলছে। ক্লাবের বেশ কিছু পুরনো প্লেয়ার অসন্তুষ্ট কোচকে নিয়ে, তারা মনে করছেন ওলে ঠিক মতো পরিকল্পনা করতে পারছেন না। এদের মধ্যে রয়েছেন পর্তুগিজ তারকা ব্রুনো ফার্নান্দেজ। লিভারপুলের বিরুদ্ধে প্রেসিংয়ে খেলতে ব্যর্থ হলে ওলে রক্ষণাত্মক সজ্জায় সাজান ম্যান ইউকে। পেপ গুয়ার্দিওয়ালা অত্যন্ত সহজেই ওলের এই ছক ভেঙে দেন। ভ্যান ডি বিকের মত প্রতিভাবান প্লেয়ারকে বসিয়ে রেখে নষ্ট করছেন তিনি।