Sanju Samson helps footballer : মানবিক সঞ্জু, কেরলের তরুণ ফুটবলারকে স্পেনে যাওয়ার বিমান খরচা দিলেন

 

#তিরুবন্তপুরম: মানবিক সঞ্জু স্যামসন। ভারতীয় দলে তার জায়গা পাকা হয়তো হয়নি। কিন্তু প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারো। এবার এমন একটা কাজ করলেন যার প্রশংসা না করলেই নয়। স্প্যানিশ লিগে পঞ্চম বিভাগীয় দল ভিরেগন দেল কামিনোয় মাসব্যাপী অনুশীলনের ডাক পেয়েছেন ভারতের কেরলের এক ফুটবলার। কিন্তু তাঁর জন্য স্পেনে উড়ে যাওয়া তো আর সহজ বিষয় না। আর্থিক সমস্যা থাকায় সাহায্য চেয়েছিলেন এই লেফট উইঙ্গার। কেরলের তারকা ক্রিকেটার সঞ্জু স্যামসন তাতে দ্রুত সাড়া দিয়ে ফুটবলারটির স্পেনে উড়ে যাওয়ার বিমান খরচের ব্যবস্থা করে দেন।

আরও পড়ুন – East Bengal vs Mumbai City : বাঙালি গোলরক্ষকের হাতেই আইএসএলে ইস্টবেঙ্গলের অধিনায়কত্ব থাকছে নতুন মরশুমে

সংবাদমাধ্যম জানিয়েছে, স্যামসন নিজ পৃষ্ঠপোষকতায় আদর্শ পিআর নামের ওই ফুটবলারের বিমানের টিকিট খরচ তুলে দেন। স্থানীয় বিধানসভার সদস্য সাজি চেরেইন ফেসবুক পোস্টে বিষয়টি নিশ্চিত করেন। স্থানীয় কারাক্কাদ লিও ক্লাব ৫০ হাজার টাকা সাহায্য তুলেছে এ ফুটবলারের জন্য। বাকি তহবিলের ব্যবস্থা করেছেন সাজি চেরেইন, আর স্যামসন বহন করছেন তাঁর বিমানের টিকিট খরচ।

নিজের দীর্ঘ ফেসবুক পোস্টে চেরেইন লেখেন, সপ্তাহখানেক আগে আদর্শ নামে এক তরুণ আমার সঙ্গে দেখা করে। থিরুভাল্লা মার্থোমা কলেজে সে স্নাতক সম্পন্ন করেছে। সে দারুণ ফুটবলার। আদর্শ দারুণ এক সুযোগ পেয়েছে। কিন্তু আর্থিক সমস্যায় সে এই সুযোগ হারানোর ভয়ে ভীত ছিল। স্পেনের তৃতীয় বিভাগের (পঞ্চম বিভাগ) দল ভিরেগন দেল কামিনোয় এক মাস অনুশীলনের সুযোগ পেয়েছে সে। এ সময় সে অন্তত পাঁচটি ম্যাচ খেলার সুযোগ পাবে। তাঁর পারফরম্যান্স ক্লাবগুলোর নজরে পড়লে চুক্তিও হয়ে যেতে পারে। আমাদের স্থানীয় ফুটবলারদের জন্য এমন কিছু স্বপ্নপূরণের সুযোগ।

চেরেইন এরপর লিখেছেন, ‘আমাদের প্রিয় তারকা সঞ্জু স্যামসন আদর্শর বিমান টিকিটের ব্যবস্থা করেছে। বাকিরাও যে যাঁর মতো পেরেছেন সাহায্য করেছেন। কারাক্কাদ লিও ক্লাব তার হাতে ৫০ হাজার টাকা তুলে দিয়েছে। একদিন পরই আদর্শ মাদ্রিদের উদ্দেশে রওনা দেবে। সে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বড় ভক্ত। আশা করি এ সুযোগ তার পথ খুলে দেবে।’

ভারতের হয়ে ১০টি টি-টোয়েন্টি ও একটি ওয়ানডে খেলা স্যামসনকে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজে দলে রাখেননি নির্বাচকেরা। এ নিয়ে অবশ্য বিসিসিআই নির্বাচকদের সমালোচনা করেন অনেকেই। আইপিএলে তিনি নিয়মিত পারফরমার। তবে এবার ফুটবলারকে সাহায্য করে ভক্তদের মনে আরও গভীরভাবে দাগ কাটলেন স্যামসন। বুঝিয়ে দিলেন তিনি কত বড় মনের মানুষ। তরুণ ফুটবলারটি জানিয়েছেন তিনি ভারতীয় ক্রিকেট তারকার কাছে ঋণী থাকবেন।