ATKMB vs BFC preview : আজ আইএসএলে সামনে সুনীলের বেঙ্গালুরু! তিন পয়েন্ট টার্গেট সবুজ মেরুনের

#গোয়া: কিছুটা হলেও দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে এটিকে মোহনবাগানের। কিন্তু শেষ চারে পৌঁছতে হলে হাতে থাকা তিন ম্যাচ থেকে কমপক্ষে ৪ পয়েন্ট পেতেই হবে তাদের। চলতি আইএসএলে ওড়িশা এফসি ম্যাচ পর্যন্ত খেলার আগের দিন সন্ধ্যায় প্র্যাকটিস করত এটিকে মোহনবাগান। হাবাস কিংবা হুয়ান ফেরান্দো— দুই জমানাতেই দেখা গিয়েছে একই চিত্র। কিন্তু বেঙ্গালুরু এফসি ম্যাচের আগে হুগো বোমাসদের পর্যাপ্ত বিশ্রাম দিতে শনিবার সকালে প্র্যাকটিস করতে হল প্রীতম কোটাল-জনি কাউকোদের।

আরও পড়ুন – Dinesh Karthik on Shreyas Iyer: দুর্দান্ত ফর্মে থাকলেও বিশ্বকাপে প্রথম দলে শ্রেয়সের জায়গায় নিয়ে নিশ্চিত নন কার্তিক

রবিবার সন্ধ্যায় যে কোনও মূল্যে তিন পয়েন্ট পেতে চাইছে এটিকে মোহন বাগান। এদিন কোচ ফেরান্দোর মন্তব্য, ‘ওড়িশা এফসি’র বিরুদ্ধে পয়েন্ট নষ্ট হয়েছে। স্বাভাবিকভাবেই ধাক্কা খেয়েছে লিগ তালিকায় শীর্ষে ওঠার পরিকল্পনা। এরপর শুক্রবার রাতে জামশেদপুর নাটকীয়ভাবে হারিয়েছে নর্থ‌ইস্টকে। তাই এক নম্বর স্থান পাওয়া আমাদের কাছে আরও কঠিন হয়ে পড়েছে।

জানি, গত মরশুমে অল্পের জন্য এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা পায়নি দল। সেই আক্ষেপ এবার মেটাতে চাই। আর তারজন্য বাকি তিনটি ম্যাচই জিততে হবে। পাশাপাশি তাকিয়ে থাকতে হবে হায়দরাবাদের দিকে।’কার্ড সমস্যায় বেঙ্গালুরু এফসি’র বিরুদ্ধে খেলতে পারবেন না রয় কৃষ্ণা। এছাড়া অবশ্য সবাইকে পাচ্ছেন এটিকে মোহন বাগান কোচ হুয়ান ফেরান্দো। দীপক টাংরি ফিট হয়ে যাওয়ায় লেনি রডরিগসের প্রথম একাদশে থাকার সম্ভাবনা কম।

স্টার্টিং লাইন-আপে থাকার সম্ভাবনা উজ্জ্বল তিরি, হুগো বোমাস, জনি কাউকো ও ডেভিড উইলিয়ামসের। রবিবার মোহন বাগান রক্ষণ বিন্যাসে কিছুটা বদল হতে পারে। ডিপ ডিফেন্সে তিরির সঙ্গী হতে পারেন প্রীতম কোটাল। দুই সাইড ব্যাকে আশুতোষ মেহতা ও শুভাশিস বসু। পরিবর্ত হিসেবে সন্দেশ নামলে প্রীতম চলে যাবেন রাইট ব্যাকে।

প্রতিপক্ষ দলে সুনীল ছেত্রী, ক্লেটন সিলভার মতো স্ট্রাইকার থাকায় মাঝমাঠে ব্লকিংয়ের দায়িত্ব পাচ্ছেন দীপক ও কাউকো। ১৭ ম্যাচে ৩১ পয়েন্ট পেয়েছে এটিকে মোহন বাগান। একটি ম্যাচ বেশি খেলে বেঙ্গালুরু এফসি’র সংগ্রহ ২৬ পয়েন্ট। কোচ মার্কো পেজ্জাউলি বলেছেন, জয়েশ রানে, রোশন সিং, ইনমান সিং সদ্য চোট কাটিয়ে খেলায় ফিরেছে। তাই এই ম্যাচে আমরা কিঞ্চিৎ ব্যাকফুটে।