Viral Video: মিসাইল ছুড়ছে, ফাটাচ্ছে বোমা! রাশিয়া ইউক্রেন যুদ্ধের মাঝে সোশ্যাল মিডিয়ায় কাঁপাচ্ছে ভাইরাল গাছ! দেখুন…

#ভাইরাল : রাশিয়া ও ইউক্রেন, দুই প্রতিবেশ দেশের মধ্যে চলছে যুদ্ধ। ইউক্রেনের মাটিতে ক্রমাগত গোলাবারুদ ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করছে রুশ সেনা। টক্কর দেওয়ার প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছে কার্যত কোণঠাসা ইউক্রেন। এদিকে, যুদ্ধের এই আবহে ইউক্রেনের বিদ্ধস্ত ছবি, যুদ্ধক্লান্ত দুই দেশের মানুষের দুরবস্থার ছবি বার বার ভেসে উঠছে সোশ্যাল মিডিয়াতে। এরইমধ্যে এক নতুন ভিডিও (Viral Video) ব্যাপক ট্রেন্ড করতে শুরু করেছে যার সঙ্গে যুদ্ধের প্রত্যক্ষ যোগ না থাকলেও একটা পরোক্ষ যোগ রয়েই গিয়েছে। এই ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে শুধু যে মানুষই ক্ষেপণাস্ত্রের ব্যবহার করতে পারে তা নয়, পাল্লা দিয়ে উদ্ভিদজগতেও (Viral Plant Video)  এর খোঁজ পাওয়া যায়।

আরও পড়ুন: অগ্নিসাক্ষীর আগেই বিয়েবাড়িতে তুলকালাম! হঠাৎ বিয়ে ভেঙে দিলেন কনে, নেপথ্যে বড় ‘কারণ’!

শুনে আশ্চর্য লাগলেও, এটাই সত্যি! আজ আমরা আপনাকে এমন একটি উদ্ভিদ সম্পর্কে জানাবো যেটি ক্ষেপণাস্ত্র ছোঁড়ার পাশাপাশি বোমার মতো বিস্ফোরণ ঘটাতেও সক্ষম। অবিশ্বাস্য শোনালেও এই গাছের ভিডিও দেখে মাথা ঘুরে যাবে আপনারও।

আরও পড়ুন:অনিল কাপুর-শ্রীদেবীর ‘মিস্টার ইন্ডিয়া’ ছবির শিশুশিল্পী টিনাকে মনে আছে? দেখুন টিনার বর্তমান ছবি!

তাঁর অফিসিয়াল ট্যুইটার অ্যাকাউন্টে এই গাছটির একটি ভিডিও শেয়ার করেছেন IFS অফিসার সুশান্ত নন্দা। যা রীতিমতো সাড়া ফেলে দিয়েছে নেটমাধ্যমে। এই গাছের (Viral Video) ভিডিও দেখে আপনারও চক্ষু চড়কগাছ হয়ে যাওয়াটাই স্বাভাবিক। জেনে অবাক হবেন যে, এই উদ্ভিদটি তার লক্ষ্যবস্তুর উদ্দেশ্যে “ক্ষেপণাস্ত্র” ছুঁড়তে পারে। অদ্ভুত বৈশিষ্ট্যের ওই গাছটির (Viral Plant Video)  নাম হল Wood Sorrel plant। এই গাছটি কার্যত ক্ষেপণাস্ত্রের মাধ্যমেই হামলা চালাতে সক্ষম।

Wood Sorrel নামের এই গাছটিকে কেউ আঘাত করলেই সেটি এভাবে প্রতিক্রিয়া জানায়। পাশাপাশি, স্পর্শ করার চেষ্টা করলেই এটি রেগে যায়। তারপরেই শুরু হয় বিস্ফোরণ (Viral Video) । কেউ জ্বালাতন করার সাথে সাথে এই গাছের বীজ কার্যত বোমায় পরিণত হয় এবং যে ব্যক্তি এটি স্পর্শ করে তার উপর তা নিক্ষেপিত হয় (Viral Plant Video)। এই গাছটি বিশেষত ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা এবং মেক্সিকোতে সর্বাধিক দেখা যায়।

আরও পড়ুন:মাসিকে ভালোবেসে বিয়ে বোনপোর! বর-কনে ঘরে ঢুকতেই তোলপাড়, থানায় ছুটল নব দম্পতি

এছাড়াও, বিশ্বের বেশিরভাগ অংশেই কখনও সখনও পাওয়া যায় এই গাছ (Viral Plant Video) । যখন এই উদ্ভিদটি আক্রমণ শুরু করে, তখন এটির বীজ প্রায় ৪ মিটার দূর পর্যন্ত নিক্ষেপিত হয় বলে জানাচ্ছেন উদ্ভিদবিদরা। জানা গিয়েছে যে, এই উদ্ভিদের বীজগুলি তাদের সঞ্চিত চাপ শক্তির কারণে তীব্র গতিতে বিস্ফারিত হতে সক্ষম। যে বস্তুটি এটিকে উদ্দীপিত করে সেই বস্তুটিকে লক্ষ্য করেই এই আক্রমণ ঘটে। এরপরে, বীজগুলি কার্যত বোমার আকারে নিক্ষেপিত হয়। এই দৃশ্য সত্যিই দেখার মত।

আরও পড়ুন:রসগোল্লাকে ইংরেজিতে কী বলে? ৯৯% মানুষই দিয়েছে ভুল উত্তর! আপনার কি জানা?

এই ভিডিওটি নেটমাধ্যমে আসার পরই তা দ্রুতগতিতে ভাইরাল হতে শুরু করেছে। পাশাপাশি, নেটিজেনরা প্ৰতিক্রিয়াও দিতে থাকেন ভিডিওটি দেখে। মোট ১৩ সেকেন্ডের এই ভিডিওটি অবাক করে দিয়েছে সকলকে। একটি উদ্ভিদের এইরকম আক্রমণের দৃশ্য যে সত্যিই বিরল তা একবাক্যে স্বীকার করে নিয়েছেন সকলেই।