ATK Mohun Bagan : গোল করে নায়ক রয় কৃষ্ণ, ফের আইএসএল সেমিফাইনালে উঠল এটিকে মোহনবাগান

এটিকে মোহনবাগান -১
চেন্নাইন এফসি -০

#গোয়া: একাধিক চোট-আঘাত, করোনা আক্রান্ত দল, কার্ড সমস্যা- কিছুই বাধা হল না। আইএসএলে তরতরিয়ে এগিয়ে গেল সবুজ মেরুন পালতোলা নৌকা। বৃহস্পতিবার চেন্নাইন এফসির বিরুদ্ধে কঠিন লড়াই করে জিতে তিনটি পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল এটিকে মোহনবাগান। আইএসএলের সেমিফাইনালে জায়গা নিশ্চিত করে ফেলল এটিকে মোহনবাগান। ফতোরদার পণ্ডিত জওহরলাল নেহরু স্টেডিয়ামে এই ম্যাচে সবুজ মেরুন হারাল চেন্নাইয়িন এফসিকে।

আরও পড়ুন – Rohit Sharma, IND vs SL: সাংবাদিক সম্মেলনে বিন্দাস মুডে রোহিত শর্মা ! হাসি মজায় দিলেন সব উত্তর

যারা শেষ আটটি ম্যাচে জয়ের মুখই দেখল না। আগেই তারা ছিটকে গিয়েছিল। শেষ ম্যাচেও হারল রয় কৃষ্ণর একমাত্র গোলে। ম্যাচের প্রথমার্ধে ইনজুরি টাইমে গোলটি হয়। আজকের ম্যাচের পরও এটিকে মোহনবাগানের আরও একটি ম্যাচ বাকি। ফলে ড্র হলেও শেষ চারে জায়গা পাওয়া কার্যত নিশ্চিতই করে ফেলত গতবারের রানার-আপরা। কিন্তু চেন্নাইয়িনের বিরুদ্ধে পুরো তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ল এটিকে মোহনবাগান।

২ মিনিটের মাথায় জনি কাউকোর থেকে বল পেয়ে রয় কৃষ্ণ যে শট নিয়েছিলেন তা পোস্টে প্রতিহত হয়েছিল। কিন্তু সেই কাউকো-কৃষ্ণ যুগলবন্দিতেই আসে জয়সূচক গোল। প্রথম থেকেই গোল পেতে মরিয়া ছিল সবুজ-মেরুন। প্রথমার্ধে বল দখলের লড়াইয়েও এগিয়ে ছিল এটিকেএমবি। তাদের আক্রমণ রুখেও দিচ্ছিল চেন্নাইয়িনের রক্ষণ। প্রতি আক্রমণে যাওয়ার চেষ্টা করছিল চেন্নাইয়িন।

কিন্তু শেষ অবধি রয় কৃষ্ণর গোলে বিরতিতে এটিকে মোহনবাগানই এগিয়েছিল।দ্বিতীয়ার্ধে চেন্নাইয়িন গোল শোধে মরিয়া হয়ে ওঠে। কিন্তু কাজের কাজটাই হয়নি। নিজেদের সেরা খেলাটা এদিন দেখাতে না পারলেও এটিকে মোহনবাগান আগাগোড়া লিড ধরে রাখতে সক্ষম হয়েছে। চেন্নাইয়িন এফসি কয়েকটি সুযোগ তৈরি করলেও তা খুব একটা সমস্যায় ফেলতে পারেনি সবুজ মেরুন রক্ষণ ও গোলকিপারকে।

খেলার বয়স যতই বাড়তে থাকে ততই লড়াই থেকে হারিয়ে যেতে থাকে চেন্নাইয়িন। জয় পেয়ে যাওয়ায় সেমিফাইনালে যাওয়ার জন্য এটিকে মোহনবাগানকে শেষ ম্যাচ অবধি অপেক্ষা করতে হল না। আজ জেতায় ১৯ ম্যাচে ৩৭ পয়েন্ট হল এটিকে মোহনবাগানের। পয়েন্টের নিরিখে তারা ধরে ফেলল শীর্ষে থাকা জামশেদপুর এফসিকে। যদিও জামশেদপুর ১৮টি ম্যাচ খেলেছে।

আগামী সোমবার এটিকে মোহনবাগান খেলবে জামশেদপুর এর বিপক্ষে। তার আগে আগামীকাল জামশেদপুর খেলবে ওড়িশার বিরুদ্ধে। এই ম্যাচে তারা পয়েন্ট হারালে সুবিধা হবে এটিকে মোহনবাগানের। যদি জামশেদপুর আগামীকাল জিতেও যায়, তাহলে সোমবার অন্তত দু গোলের ব্যবধানে তাদের হারাতে পারলে বহুকাঙ্খিত লিগ শিল্ড আসবে এটিকে মোহনবাগানের পারে। পাশাপাশি আজ জিতে টানা ১৫ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড স্পর্শ করল এটিকে মোহনবাগান। অতীতে এই রেকর্ড ছিল একমাত্র এফ সি গোয়ার।