RCB vs KKR, 1st innings : হাসারাঙ্গা, আকাশদীপের দাপটে ব্যাটিং বিপর্যয় নাইটদের! হার সময়ের অপেক্ষা

কেকেআর – ১২৮

#মুম্বই: টস হেরে এদিন আরসিবির বিরুদ্ধে প্রথমে ব্যাট করা কেকেআরের কাছে নতুন চ্যালেঞ্জ ছিল। দুই ওপেনার ভেঙ্কটেশ আইয়ার এবং আজিঙ্কা রাহানে দেখেশুনে শুরু করেন। চতুর্থ ওভারের প্রথম বলে বাংলার রঞ্জি এবং ঘরোয়া ক্রিকেটে সবচেয়ে ধারাবাহিক ফাস্ট বোলার আকাশদীপ আউট করলেন ভেঙ্কটেশকে (১০)। কট অ্যান্ড বোল্ড হলেন। সিরাজের বলে পুল করতে গিয়ে মিড উইকেটে ক্যাচ দিলেন রাহানে (৯)।

আরও পড়ুন – Umran Malik, IPL : উইকেট প্রতি পেতেন ১০০ টাকা! এখন ৪ কোটির মালিক কাশ্মীরের পেসার উমরান

এরপর নীতিশ রানা (১০) ফিরে গেলেন পুল করতে গিয়ে। এবারও উইকেট নিলেন সেই আকাশদীপ। দুরন্ত ক্যাচ নিলেন উইলি। পাওয়ার প্লেতে কেকেআরের রান ছিল ৪৪/৩। মনে হয়েছিল এই জায়গা থেকে দায়িত্বপূর্ণ ইনিংস খেলবেন শ্রেয়স আইয়ার। কিন্তু ব্যর্থ কেকেআর অধিনায়ক। হাসারাঙ্গার বলে ছক্কা মারতে গিয়ে লং অনে ডু প্লেসির হাতে ক্যাচ দিয়ে ফেরেন শ্রেয়স (১০)।

লেগ স্পিনার দেখে লোভ সামলাতে পারলেন না। মূল্য দিতে হল উইকেট দিয়ে। সুনীল নারিন ১২ করে মারতে গিয়ে হাসারাঙ্গার বলে ক্যাচ দিলেন আকাশের হাতে। অর্থাৎ কেকেআর টপ অর্ডার এদিন সম্পূর্ণ ব্যর্থ। দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং প্রদর্শন শাহরুখ খানের দলের। উইকেট-রক্ষক শেলডন জ্যাকসন প্রথম বলেই বোল্ড। হাসারাঙ্গার গুগলি বুঝতেই পারলেন না।

দশ ওভারে কেকেআরের রান ছিল ৭৬/৬। হর্ষল প্যাটেল প্রথম ওভারেই তুলে নিলেন স্যাম বিলিংসকে (১৪)। মিড অনে সহজ ক্যাচ ধরলেন বিরাট কোহলি। এদিন নাইট রাইডার্স দলের ব্যাটিং অবস্থা এতটাই খারাপ ছিল ১২ ওভার শেষ হওয়ার আগেই সাত উইকেট হারিয়ে ফেলে তারা। কিছুটা লড়াই করলেন আন্দ্রে রাসেল। কয়েকটা ছক্কা এবং বাউন্ডারি মারলেন। কিন্তু হর্ষলের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন ড্রে রাস (২৫)।

এখানেই শেষ হয়ে গেল কেকেআরের বড় রান করার আশা। শ্রীলংকার হাসারাঙ্গা চার ওভারে কুড়ি রান দিয়ে ৪ উইকেট তুলে নিলেন। তিনি বোঝালেন কেন তাকে নিলামে ১০ কোটি টাকায় কিনেছে আরসিবি। তেমনই দুরন্ত বল করলেন হর্ষল প্যাটেল। কোচ ব্রেন্ডন ম্যাককালামের রক্তচাপ এই পারফরম্যান্সের পর বেড়ে যাওয়া স্বাভাবিক।

প্রথম ম্যাচে অবশ্য ২০৫ রান করেও ম্যাচ হারতে হয়েছিল আরসিবিকে৷ তাই আজ কেকেআরের বিরুদ্ধে জয়ে ফিরতে চাইবেন কোহলি, ডুপ্লেসিরা৷ আরসিবিতে এখন বিরাট কোহলির খেলছেন ব্যাটার হিসেবে৷ অধিনায়য় ডুপ্লেসি। ফলে কোহলির মাথায় এখন চাপ কম। পঞ্জাব কিংসের কাছে হারের ধাক্কা সামলে আজ কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে জয়ের ধারায় থাতে চাইবে আরসিবি।