LSG vs CSK, 1st innings : উথাপ্পা, দুবের ঝড়ে লখনউয়ের বিরুদ্ধে রানের পাহাড়ে চেন্নাই সুপার কিংস

চেন্নাই সুপার কিংস – ২১০/৭

#মুম্বই: নিজেদের প্রথম ম্যাচে হেরে আইপিএল অভিযান শুরু করেছিল দুটো দল। তাই আজ বৃহস্পতিবার অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল দুটো দলের কাছেই। জাদেজার চেন্নাই নাকি রাহুলের লখনউ ? কে বাজিমাত করে সেটাই ছিল দেখার। টস জিতে বল করার সিদ্ধান্ত নিল লখনউ। ব্রেবর্ন স্টেডিয়ামে শুরুতেই ঋতুরাজ গায়কোয়াড় রান আউট হয়ে গেলেন। কিন্তু অন্যদিকে বুড়ো হাড়ে রবিন উথাপ্পা নিজের স্বাভাবিক আক্রমনাত্মক ব্যাটিং চালিয়ে গেলেন।

২৫ বলে অর্ধশতরান পূর্ণ করে ফেলেন। রবি বিষ্ণইয়ের বলে এলবিডব্লিউ হলেন। মঈন আলি এবং শিবম দুবে দুই বাহাতি মিলে এগিয়ে নিয়ে যেতে থাকলেন সিএসকের রান। ১০ ওভারে চেন্নাইয়ের রান ছিল ১০৬/২। আবেশ খান এসেই বোল্ড করলেন মঈন আলিকে (৩৫)। কিন্তু এরপর চেন্নাইয়ের রান তোলার গতি কিছুটা হলেও কমে গেল।

শিবম দুবে কয়েকটা বড় শট মারলেন। কিন্তু রাইডু টাইমিং করতে পারছিলেন না। পাল্লা দিয়ে জঘন্য ফিল্ডিং লখনউয়ের। সহজ বাউন্ডারি গলিয়ে দিল ফিল্ডাররা। অ্যান্ড্রু টাই মার্ক উডের পরিবর্তে এলেও নজর কাড়তে ব্যর্থ। ব্যাটসম্যানদের স্বর্গ ব্রেবর্ন স্টেডিয়ামে এরপর বুদ্ধি করে বলের গতি কিছুটা কমিয়ে দিলেন লখনউ বোলাররা। বেশি স্লোয়ার এবং কাটার ব্যবহার করা হল।

তবে শিবম দুবে অল্পের জন্য অর্ধশতরান মিস করলেন (৪৯)। কিন্তু সিএসকের স্কোরবোর্ডে বিশাল রান তোলার পেছনে তার অবদান অন্যতম। লখনউ বোলারদের মধ্যে রবি বিষ্ণই দুটো উইকেট নিলেন। তিনি ছাড়া বাকিরা কেউ নজর কাড়তে ব্যর্থ। ধোনি এসেই প্রথম বড় ছক্কা হাঁকান আবেশ খানকে। দ্বিতীয় বলে আবার বাউন্ডারি। জাদেজা ৯ বলে ১৭ করে আউট হলেন।

প্রিটোরিয়াস খাতা না খুলেই ফিরে গেলেন। শেষ বলে বাউন্ডারি মেরে ২১০ স্কোরবোর্ড নিয়ে গেলেন ধোনি। কিছুটা হলেও নিন্দুকদের জবাব দিলেন ব্যাট হাতে।