Ravindra Jadeja vs Maxwell : ম্যাক্সওয়েলকে বোল্ড করেই ফায়ার সেলিব্রেশন জাদেজার! মাঠে ফিরল পুষ্পা স্মৃতি

#মুম্বই: মঙ্গলবার প্রথমে ব্যাট করে যখন চেন্নাই সুপার কিংস বিশাল রান তুলেছিল আরসিবির বিপক্ষে, খুশির সীমানা ছিল না চেন্নাই সমর্থকদের। তবে বল হাতে যখন গ্লেন ম্যাক্সওয়েলের উইকেট ছিটকে দিলেন, তখন আনন্দে আত্মহারা হয়ে পড়েন সর্মথকরা। শুধু চেন্নাই সর্মথকরা নন, বলা ভাল রবীন্দ্র জাদেজার সর্মথকরা। আর্ম বলে বোল্ড করলেন ম্যাক্সওয়েলকে।

আরও পড়ুন – ATKMB vs Blue Star FC : এএফসি কাপে পাঁচ গোলে শ্রীলঙ্কার ব্লু স্টারকে উড়িয়ে দিল এটিকে মোহনবাগান

বলটা পড়েই স্কিড করে ভিতরে ঢুকে গেল। কোন সন্দেহ নেই উইকেটের পেছনে মহেন্দ্র সিং ধোনি তাকে এই বল করার নির্দেশ দিয়েছিলেন। তবে বেশি নজর কাড়ল ম্যাক্সওয়েলকে বোল্ড করে রবীন্দ্র জাদেজার ফায়ার সেলিব্রেশন। পুষ্পা সিনেমার স্মৃতি ফিরে এল। আগেও মাঠে তিনি পুষ্পা সেলিব্রেশন করেছেন। আজ চালালেন গুলি। যতই চাপে থাকুন, জাদেজার ভিতরের সেলিব্রেশন চেপে রাখা মুশকিল।

আইপিএল শুরুর দুদিন আগে চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব ছেড়ে দেন মহেন্দ্র সিং ধোনি । প্রশ্ন ওঠে কেন এমন সিদ্ধান্ত নেন মাহি? সুত্র যা বলছে মাহি চাইছিলেন তিনি হলুদ জার্সিতে মাঠ ছাড়ার আগে যেন দল ও তার অধিনায়ককে তৈরি করে দিয়ে যেতে পারেন। অধিনায়ক হয়ে জাদেজাও জানিয়ে দেন, যে কোনও পরিস্থিতিতে ধোনির কাছে চলে যাবেন।

 ম্যাচে কে অধিনায়কত্ব করলেন? যারা টিভির পর্দায় চোখ রেখেছিলেন তাদের কাছে প্রশ্নের উত্তরটা খুব সহজ। রবীন্দ্র জাদেজা বাউন্ডারি লাইনে ফিল্ডিং করলেন, আর গোটা ম্যাচটা চালালেন ধোনি। এই ছবিটা দেখার পর থেকেই ক্রিকেট মহলের প্রশ্ন, জাদেজা কি শুধু টস করার অধিনায়ক? ক্রিকেট মহলের মতে নামে ক্যাপ্টেন, কাজে শুধু মাত্র একজন ফিল্ডার।

যে ক্যাচের অপেক্ষা করছে। এখানেই যেন প্রশ্নটা আরও বড় হয়ে উঠছে, ধোনি কি জাদেজাকে গাইড করছেন, নাকি অধিনায়কত্বটাই করছেন বকলমে। ধোনির এই ভূমিকা খুব একটা পছন্দ হয়নি, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ও চেন্নাই সুপার কিংসে ধোনির একসময়ের সতীর্থ পার্থিব প্যাটেল। তাঁর মতে, ধোনি যদি চান তিনি জাদেজাকে তৈরি করে যাবেন, তাহলে ওকে কঠিন সময়ে অধিনায়কত্বটা করতে দেওয়া উচিত।

জাদেজা তখনই অধিনায়ক হতে পারবে যখন ওকে অধিনায়কত্বটা করতে দেওয়া হবে। ভুল না করলে ও শিখবে না। সে যে যাই বলুন, জাদেজা কিন্তু নিজের মেজাজেই আছেন। এই নিয়ে আইপিএলে ম্যাক্সওয়েলকে সপ্তমবার আউট করলেন। যার মধ্যে বেশির ভাগ বোল্ড। এরপর হাসারাঙ্গার উইকেট নিলেন জাদেজা। নিলেন আকাশদীপের উইকেট।