Viral News || সাংঘাতিক! এসেছিলেন মহিলাকে মারতে, তারপর যা হাল হল পুরুষের… ভিডিও এখন সর্বত্র ভাইরাল…

মাতৃতন্ত্র সভ্যতার প্রাচীন চিহ্ন। খুব বেশি যুক্তি-তর্কে না গিয়েও বলা যায় যে এই ব্যাপারে পৃথিবীর সব গোলার্ধই এক- সে পূর্ব হোক বা পশ্চিম৷ আমাদের যেমন দেবীর নানাবিধ রূপকল্প, গ্রিস-রোম-মিশরের দেবীরা ছাড়াও রয়েছেন মাদার মেরি। তার পরেও নারীর ওপরে অত্যাচারের ব্যাপারে আবার সারা বিশ্ব এক বিন্দুতে এসে মিশে যায়। কোনও দেশেই যে এখনও নারীরা যথেষ্ট সম্মান পান, একথা আমরা বুকে হাত দিয়ে বলার মতো সাহস রাখি না।

 

আরও পড়ুন : বৃহস্পতিবার থেকে বিরাট রদবদল? বাংলার আবহাওয়ায় যা হতে চলেছে সপ্তাহান্তে! দেখুন লেটেস্ট ওয়েদার আপডেট

কিন্তু এই নারীই যদি সর্বংসহা না হয়ে সাহস আর শক্তির মূর্তিমতী প্রতীক হয়ে ওঠেন? যদি রুখে দাঁড়ান? যদি সমানে সমানে বাহুবলেও গড়ে তুলতে পারেন আত্মরক্ষার কবচ? প্রশ্নগুলোর উত্তর দিতে গিয়ে আমাদের রণাঙ্গণের দেবীর যে চেহারা চোখের সামনে ভেসে ওঠে, তা-ই যেন এবার ভাইরাল ভিডিও হয়ে সামনে এল। সৌজন্যে @TheFigen ট্যুইটার (Twiiter) অ্যাকাউন্টের নেপথ্যে থাকা সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় এক ইউজার।

আরও পড়ুন : মুম্বই থেকে উঠল ট্রেনে, পৌঁছল না কলকাতা! কোথায় ‘গায়েব’ সাংসদের সুটকেস? খোঁজ পড়তেই তুলকালাম…

@TheFigen মাঝে মাঝেই তাঁর ট্যুইটার হ্যান্ডেল থেকে নানা রকমের ভিডিও আপলোড করে থাকেন এবং তার অনেকগুলোই রীতিমতো জনপ্রিয় হয়ে ওঠে সোশ্যাল মিডিয়ায়। এবারের ভিডিওটাও ভাইরাল হতে সময় নেয়নি।

 

ভিডিওতে দেখা যাচ্ছে এক হোটেলের রিসেপশনের দৃশ্য। কাউন্টারের দিক থেকে আমরা দেখছি সেই সিসিটিভি ফুটেজচ দেখছি আণাদের দিকো পিছনে ফিরে দাঁড়িয়ে রয়েছেন এক কর্মী, তাঁর সামনে এক পুরুষ এবং মহিলা দাঁড়িয়ে আছেন। আচমকাই দেখা যায় যে ওই ব্যক্তি সঙ্গে থাকা মহিলার গায়ে হাত তুলতে গেলেন! ওই পর্যন্তই, যাওয়াই সার, হাত আর তাঁকে তুলতে হয়নি। চকিতে হাত আটকে দিয়ে একের পর এক লাথিতে মহিলা পর্যুদস্ত করে ফেলেন ব্যক্তিকে; শেষ পর্যন্ত মাটিতে পড়ে যেতে যেতে কোনও রকমে নিজেকে সামলে ওই ব্যক্তিকে দ্রুত পালিয়ে যেতে দেখা যায়।

সঙ্গত কারণেই ভিডিওটি আপলোড হওয়ার অল্প ব্যবধানে ৪ লক্ষেরও বেশি ভিউ পার করে ফেলেছে, মহিলার দক্ষতায় সবাই মুগ্ধ, তাঁর অকুতোভয় ব্যক্তিত্বের প্রশংসায় পঞ্চমুখ।