Ronaldo : রোনাল্ডো নাকি অচল ফুটবলার! পর্তুগিজ তারকাকে এবার প্রত্যাখ্যান জার্মান ক্লাবের

#বার্লিন: গত মরসুমে হতাশাজনক পারফরমেন্সের পর মরসুমের শুরুটাও একেবারে হতাশাজনকভাবে করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। দলের হতশ্রী দশায় কিংবদন্তি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরও দল ছাড়ার জল্পনা আরও বাড়ছে। অথচ তাঁকে নিয়ে আগ্রহ দেখাচ্ছে না কোনও ক্লাবই।

এ যাবৎ ইউরোপের তাবড় তাবড় ফুটবল ক্লাবগুলির সঙ্গে আলোচনা সেরে ফেলেছেন রোনাল্ডোর এজেন্ট। আশানুরূপ ফল পাওয়া যায়নি তাতে এখনও কোনও। আর্থিক কারণে অথবা রোনাল্ডোর বয়সের কারণে অধিকাংশ ক্লাবই মুখ ফিরিয়ে নিয়েছে ইতিমধ্যেই। ট্রান্সফার উইন্ডো বন্ধ হতে বেশি দেরী নেই।

আরও পড়ুন – Bangladesh cricket : এশিয়া কাপ অ্যাসিড টেস্ট, বিশ্বকাপই আসল লক্ষ্য সাকিবের বাংলাদেশের

তার আগে শেষ চেষ্টা করে দেখলেন সিআর সেভেনের এজেন্ট। সূত্র মারফত জানা গেছে তাঁর তরফে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের কাছে প্রস্তাব গিয়েছিল। কিন্তু সসম্মানে সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে জার্মান এই ক্লাবটি। এই মুহূর্তে নতুন করে খেলোয়াড় নিতে চায় ডর্টমুন্ড।

কিন্তু ক্রিশ্চিয়ানোর মতো বড় তারকাকে দলে নেওয়া মানে বিপুল অঙ্কের ব্যাপার। প্রস্তাব ফিরিয়ে দেওয়ার পিছনে আর্থিক কারণও রয়েছে। তাদের দলের তারকা স্ট্রাইকার সেবাস্টিয়ান হলারের সার্ভিস পাবে না ডর্টমুন্ড। তা সত্ত্বেও রোনাল্ডোকে দলে নেওয়ার বিষয়ে আগ্রহী নয় তারা।

সামার ট্রান্সফার উইন্ডো খোলার প্রথমদিন থেকে নিজের ক্লায়েন্টের জন্য হন্য হয়ে নতুন ক্লাব খুঁজতে নেমে গিয়েছেন রোনাল্ডোর এজেন্ট জর্জ মেন্ডেস। সূত্রের খবর, এ যাবৎ বায়ার্ন মিউনিখ, চেলসি, অ্যাটলেটিকো মাদ্রিদ, প্যারিস সাঁ জাঁ ইত্যাদি ইত্যাদি ক্লাবের সঙ্গে আলোচনা করেছিলেন মেন্ডেস। কিন্তু কোনও ক্লাবই পর্তুগিজ মহাতারকাকে নিয়ে আগ্রহ দেখায়নি।

এই তালিকায় নতুন সংযাজন বরুশিয়া ডর্টমুন্ড। জার্মান সংবাদপত্র ‘বিল্ড’-এর দাবি অনুযায়ী, রোনাল্ডোর হয়ে প্রস্তাব নিয়ে গিয়েছিলেন মেন্ডেস। তবে প্রত্যাখ্যান ছাড়া আর কিছুই জোটেনি। ৩৭ বছরের রোনাল্ডোকে দলের জন্য একটু বেশিই বয়স্ক বলে মনে হয়েছে জার্মান ক্লাবটির।

অবশ্য বয়সটাই একমাত্র কারণ নয়। ডর্টমুন্ড তাদের সবচেয়ে দামী খেলোয়াড়ের জন্য যত টাকা ব্যয় করে ইউনাইটেডের রোনাল্ডোর তার দ্বিগুণের বেশি টাকা পান। হাত আর বেশি সময় নেই। ট্রান্সফার উইন্ডো বন্ধ হতে সময় মাত্র ১০ দিন।

নতুন ক্লাব খোঁজার সময়ও হাত বেরিয়ে যাচ্ছে। প্রসঙ্গত উল্লেখ্য রোনাল্ডোকে ছাড়তে নারাজ ম্যানচেস্টার ইউনাইটেড। তাদের নতুন কোচ এরিক টেন হ্যাগ ইতিমধ্যেই সংবাদ মাধ্যমে জানিয়েছেন যে তার পরিকল্পনায় রোনাল্ডো আছেন।