India vs Pakistan : শেষ ওভারে ১৫ রান থাকলেও তুলে দিতাম! ম্যাচ জিতিয়ে গর্জন হার্দিকের

#দুবাই: শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ৭ রান। মোহাম্মদ নওয়াজের করা প্রথম বলেই আউট হয়ে গেলেন রবিন্দ্র জাদেজা। পরের বলে ১ রান নিয়ে হার্দিক পান্ডিয়াকে স্ট্রাইক দেন দিনেশ কার্তিক। অফস্ট্যাম্পের বাইরের তৃতীয় বলটি সজোরে ড্রাইভ করেন হার্দিক। কিন্তু কভারে সেটি থামিয়ে দেন বাবর আজম। দ্রুত রান নেওয়ার চেষ্টা করেছিলেন কার্তিক, ফিরিয়ে দেন হার্দিক।

স্বাভাবিকভাবেই ৩ বলে ৬ রানের সমীকরণে চিন্তায় পড়ে যান কার্তিক। তখন হার্দিক হালকা মাথা ঝাঁকিয়ে অভয় দেন কার্তিককে, যেন বুঝিয়ে দেন তিনি আছেন, কোনো সমস্যা নেই। আসলেই হয়নি কোনো সমস্যা। ঠিক পরের বলেই লং অন দিয়ে ছক্কা হাঁকিয়ে ম্যাচ শেষ করে দেন ভারতের এ তারকা অলরাউন্ডার।

সব মিলিয়ে ব্যাট হাতে চারটি চার ও এক ছয়ের মারে ১৭ বলে ৩৩ রানের ঝড় তোলেন তিনি। হার্দিক এর আগে বল হাতেও ২৬ রান খরচায় নেন তিনটি উইকেট। যা তাকে এনে দিয়েছে ম্যাচসেরার পুরস্কার। ম্যাচ শেষে পুরস্কার বিতরণে প্রথামাফিক আগে কথা বলতে আসেন পরাজিত দল পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

শেষ ওভারে নওয়াজকে দেওয়ার ব্যাপারে তিনি বলেন, শেষ ওভারে ১৫ রান রাখার পরিকল্পনা ছিল তাদের। কিন্তু তা থাকেনি, হার্দিকও দারুণভাবে ম্যাচ শেষ করেছে। ম্যাচসেরার পুরস্কার গ্রহণ করে হার্দিক সোজাসুজিই বলেছেন, শেষ ওভারে ৭ রানের বদলে ১৫ রান থাকলেও তার কোনো সমস্যা ছিল না।

কেননা শেষ ওভারে ব্যাটারের চেয়ে বেশি চাপে থাকেন বোলারই। তাই শেষ ওভারে কত রান বাকি, তা নিয়ে চিন্তা করছিলেন না হার্দিক। তিনি বলেছেন, এমন রান তাড়ায় আপনি সবসময় ওভার বাই ওভার এগোবেন। আমি জানতাম তাদের একজন তরুণ বোলার আছে, একজন বাঁহাতি স্পিনারও আছে। তাই দুটো শট কানেক্ট করতে পারলেই আমরা জিতব জানতাম। এক মুহূর্তের জন্য পারব না মনে হয়নি।