একের পর এক চমক, নতুন কোচিং দলের নাম ঘোষণা এম আই এমিরেটসের

#মুম্বই: শুধু আর আইপিএল নয়। বড় হয়েছে এমআই পরিবার। আই এলটি ২০ এবং দক্ষিণ আফ্রিকা টি টোয়েন্টি লিগেও দল আছে তাদের। এমআই এমিরেটস শেন বন্ডকে প্রধান কোচ হিসেবে, পার্থিব প্যাটেলকে ব্যাটিং কোচ হিসেবে, বিনয় কুমারকে বোলিং কোচ হিসেবে এবং প্রাক্তন এমআই অলরাউন্ডার জেমস ফ্র্যাঙ্কলিনকে উদ্বোধনী UAE ILT20-এর ফিল্ডিং কোচ হিসেবে নিযুক্ত করেছে।

পাশাপাশি রবিন সিং কে আরব আমিরাতের ক্রিকেট সম্পর্কে অভিজ্ঞতা থাকার কারণে জেনারেল ম্যানেজার পদে নিযুক্ত করা হয়েছে। রিলায়েন্স জিও ইনফো কমের চেয়ারম্যান আকাশ আম্বানি এদের প্রত্যেককেই এমআই এমিরেটস পরিবারে স্বাগত জানিয়েছেন।

তিনি আশা প্রকাশ করেছেন অতীতে এরা প্রত্যেকেই এমআই দলের সঙ্গে গভীরভাবে যুক্ত থাকার কারণে দলের সংস্কৃতি এবং মানসিকতা সম্পর্কে ওয়াকিবহাল। তাই নতুন লিগেও এদের হাত ধরে দল সাফল্য পাবে আশা প্রকাশ করেছেন তিনি। লিগ আলাদা হলেও এম আই সব সময় চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য রেখেই মাঠে নামে। এখানেও আলাদা কোনো লক্ষ্য নেই তাদের।

শেন বন্ড জানিয়েছেন নতুন ভূমিকায় আসতে পেরে তিনি শিহরিত। একটা দলকে প্রথম থেকে তৈরি করার মজাই আলাদা। রবিন এবং পার্থিব দুজনেই তাকে সাহায্য করার জন্য প্রস্তুত। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে যেভাবে সবচেয়ে সফল দলের নাম মুম্বই ইন্ডিয়ান্স, ঠিক সেই সংস্কৃতি মাথায় রেখেই এমিরেটস লিগেও সেরা হওয়ার লড়াই করবেন তারা।

ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টির সূচি বের হয়নি এখনো। তবে মনে করা হচ্ছে ২০২৩ সালের জানুয়ারি ফেব্রুয়ারি নাগাদ হবে এই টুর্নামেন্ট। একই সময় চলবে দক্ষিণ আফ্রিকার টুর্নামেন্ট। স্বাভাবিকভাবেই মুম্বইকে কোচিং স্টাফ বাড়াতে হত। এছাড়া মাহেলা জয়াবর্ধনে, জাহির খান এবং সাইমন কটিচকেও বিভিন্ন গুরুত্বপূর্ণ ভূমিকায় বহাল রেখেছে এমআই।