ভারত-পাকিস্তান ম্যাচের আগে ‘মুখোমুখি’ গাভাসকর-বাবর, বিশেষ উপহারও পেলেন পাক অধিনায়ক

২৩ অক্টোবর টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান মহারণ। যেই ম্যাচ ঘিরে ইতিমধ্যেই চড়তে শুরু করেছে পারদ। মেগা ম্যাচের আগে নিজের ২৮ তম জন্মদিন উপলক্ষ্যে বিশেষ উপহার পেলেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম। উপহার দিলেন ভারতের কিংবদন্তী ক্রিকেটার সুনীল গাভাসকর। একইসঙ্গে সানির কাছ থেকে বিশেষ টিপসও পেলেন পাক অধিনায়ক।

গত ১৫ অক্টোবর জন্মদিন ছিল বাবর আজমের। পাক তারকার জন্মদিন আইসিসির তরফ থেকেও পালন করা হয়েছিল। টি-২০ বিশ্বকাপে অংশগ্রহণকারী সকল দেশের অধিনায়কদের নিয়ে কেক কাটা হয়েছিল। এবার পাকিস্তান টিম ম্যানেজমেন্টের তরফ থেকে একটি পার্টির আয়োজন করা হয়েছিল। সেখানে আমন্ত্রণ জানানো হয়েছিল সুনীল গাভাসকরকে। সেই আমন্ত্রণে সাড়া দিয়েই যান সুনীল গাভাসকর।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে সুনীল গাভাসকর ও বাবর আজমের সাক্ষাতের ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়।  ক্যাপশনে পিসিবির তরফে লেখা হয়,’সুনীল গাভাসকরের সঙ্গে বাবর আজমের সাক্ষাৎ।’ ভিডিও-তে দেখা যায়, বাবরের হাতে অটোগ্রাফ দেওয়া টুপি তুলে দিচ্ছেন সুনীল গাভাসকর। একইসঙ্গে টিপস দিতে গিয়ে বলেন,’শট সিলেকশনটা দেখে শুনে করতে হবে। তা হলেই কোনও সমস্যা নেই। পরিস্থিতি অনুযায়ী শট বাছাই করতে হবে।’

শুধু বাবর আজম নয়, পাকিস্তানের অন্যান্য ক্রিকেটারদের সঙ্গেও খোশ মেজাজে কথা বলেন সুনীল গাভাস্কর। তারাও কিংবদন্তী ক্রিকেটারের থেকে ক্লাস উপভোগ করেন। পাকিস্তান ক্রিকেট দলের ব্যাটিং কোচ মহম্মদ ইউসুফের এক মরসুমে করা ১৭৮৮ রানের প্রশংসা করেন সানি। পিসিবির শেয়ার করা এই ভিডিও ও ছবি সোশ্যাল মিডিয়ায় মুহর্তের মধ্যে ঝড় তোলে।

প্রসঙ্গত, সোমবার ভারত ও পাকিস্তান দুই দলই ব্রিসবেনে দুটি অনুশীলন ম্যাচ খেলে। তবে আলাদা আলাদা দলের বিরুদ্ধে। একদিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে ৬ রানে ম্যাচ জেতে ভারতীয় দল। অপরদিকে, ইংল্যান্ডের বিরুদ্ধে ৬ উইকেটে হারতে হয়েছে পকিস্তানকে।