ব্যাট করার সময় হঠাৎ রুদ্রমূর্তি কোহলি! বিরক্ত করা সমর্থককে দিলেন উচিত শিক্ষা

#মেলবোর্ন: ভারত হোক বা ক্রিকেট খেলিয়ে যে কোনও দেশ, বিরাট কোহলির নাম ক্রিকেট দুনিয়ায় ছড়িয়ে সর্বত্র। তার ভক্তের সংখ্যা সারা পৃথিবী জুড়ে। তবে বিরাট কোহলির একটি দুর্নাম রয়েছে। সহজেই নাকি মেজাজ হারান তিনি। তবে সম্পূর্ণ বিনা কারণে এমনটা বলা যাবে না। বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছে নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ। চূড়ান্ত পরীক্ষা-নিরীক্ষা করার সুযোগ পায়নি ভারতীয় দল।

আরও পড়ুন – ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ শেষ! স্টার্লিং ও টাকারের ব্যাটে নতুন রূপকথা আয়ারল্যান্ডের

তা নিয়ে অবশ্য চিন্তিত নন রোহিত, দ্রাবিড়রা। শুক্রবারের অনুশীলনে মূলত ব্যাটারদের দুর্বলতার জায়গাগুলিতে গুরুত্ব দেওয়া হয়। ভারতীয় দলের অনুশীলনের ছবি, ভিডিয়ো ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। ৬ অক্টোবর অস্ট্রেলিয়ায় পৌঁছনোর পর পার্‌থ, ব্রিসবেন এবং মেলবোর্নে প্রস্তুতি নিয়েছে ভারত।

নেটে ব্যাট করার সময়ই এক সমর্থকের মন্তব্যে বিরক্ত হলেন কোহলি। একটি বলে তিনি ছয় মারার চেষ্টা করলে নেটের পিছন দিকে দাঁড়িয়ে থাকা জনৈক সমর্থক চেঁচিয়ে বলেন, আউট অব দ্য স্টেডিয়াম। অর্থাৎ, বল স্টেডিয়ামের বাইরে। তাঁর এই আচরণে বিরক্তি প্রকাশ করেন কোহলি। পিছনে ঘুরে তিনি বলেন, অনুশীলনের সময় এ ভাবে কথা বলবেন না। এতে অসুবিধা হয়।

কোহলির অনুরোধেও কাজ হয়নি। তিনি আবার অনুশীলন শুরু করলে ওই সমর্থককে বলতে শোনা যায়, কোহলি যখন বিশ্রাম করবে, তখন আবার বলব। আমরা রাজার জন্য চিৎকার করছি। কোহলিই রাজা। ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক অবশ্য আর সে দিকে মন দেননি। তিনি নিজের মন দিয়ে থ্রু ডাউন খেলতে থাকেন।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলির ফর্ম অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে তাতে কোনও সন্দেহ নেই। তিন নম্বরে তিনি কেমন পারফর্ম করেন তার উপর নির্ভর করছে ভারতের সাফল্যের রসায়ন।