বিরাট কোহলির জন্য কেন গুলি খেতেও রাজি ছিলেন হার্দিক পান্ডিয়া, জানালেন তারকা অলরাউন্ডার

#মেলবোর্ন: পাকিস্তানের দেওয়া ১৬০ রানের টার্গেট তাড়া করতে নেমে একসময় ভারতের স্কোর ছিল ৩১ রানে ৪ উইকেট। সাজ ঘরে ফিরে গিয়েছিলেন রোহিত শর্মা, কেএল রাহুল, সূর্যকুমার যাদবদের মত তারকা ব্যাটার সহ অক্ষর প্যাটেল। সেই সময় দলের রাশ ধরেন বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়া। ভারতের জয়ের শেষ আশাও ছিল এই জুটি। কোহলি ও হার্দিকের ১১৩ রানের পার্টনারশিপের উপর ভর করেই ঐতিহাসিক জয় পায় ভারত।

ম্যাচের পর বিরাট কোহির সাক্ষাৎ নেন হার্দিক পান্ডিয়া। েসখানেই নিজের আবেগ ধরে না রাখতে পেরে বিরাট কোহলিকে নিজের মনের কথা জানান হার্দিক। রবিবারের ম্যাচ জয়ের জন্য বিরাট কোহলির টিকে থাকা খুব দরকার ছিল। আর তার জন্য প্রয়োজনে বুলেটও খেতে রাজি ছিলেন বলে জানান হার্দিক পান্ডিয়া। একইসঙ্গে বিরাট কোহলির খেলা ৫৩ বলে ৮২ রানের ইনিংস ও হ্যারিস রউফকে মারা দুটি ছয়ের ভূয়সী প্রশসা করেন পান্ডিয়া।

বিসিসিআইয়ের শেয়ার করা ভিডিওতে হার্দিককে বলতে শোনা যায়,’আমি তোমার জন্য বুলেটও খেয়ে নিতাম কিন্তু তোমাকে সেই সময় আউট হতে দিতাম না। আমার লক্ষ্য ছিল একটাই। ক্রিজে তোমার জীবনকে সহজ করে তোলা।’ এছাড়াও হার্দিক পান্ডিয়া বলেন,’আমি বিশ্বাস করতাম যে আমরা এটা করতে পারব। এমনকি যখন ৩ ওভারে ৪০ দরকার ছিল, যখন আমরা বল মিস করছিলাম, আমি জানতাম আমাদের মধ্যে একজন বিশেষ কিছু করে দলকে টেনে নিয়ে যাবে।’

 

আরও পড়ুনঃ ভারতের জয়ের পর সুনীল গাভাসকরের ‘শিশুসুলভ’ নাচ, নেট দুনিয়ায় ভাইরাল ভিডিও

 

এছাড়া ১৯ তম ওভারের শেষ বলে হ্যারিস রউফকে যে দুটি ছয় মেরেছেন তা বিরাট কোহলির ছাড়া পৃথিবীর অন্য কোনও ব্যাটসম্যানের পক্ষে মারা সম্ভব ছিল না বলেও জানিয়েছেন হার্দিক পান্ডিয়া। কঠিন পরিস্থিতিতে লড়াই করে যেভাবে দেশ বাসীকে জয় উপহার দিতে পেরেছেন তাতে খিবই খুিশ বলে জানিয়েছেম হার্দিক পান্ডিয়া ও বিরাট কোহলি দুজনেই।