বিশ্বের সেরা মিডল অর্ডার ব্যাটসম্যান! সূর্য কুমারের প্রশংসায় পঞ্চমুখ আক্রম থেকে মিসবাহ

#লাহোর: যেভাবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছিল ভারত, তাতে সন্দেহ হচ্ছিল দলের রান ১০০ পৌঁছবে কিনা। বড় বড় তারকারা ফিরে যাওয়া সত্ত্বেও একা সূর্য কুমার যাদব যেভাবে ধ্বংসস্তূপের মধ্যে দাঁড়িয়ে পাল্টা লড়াই করলেন তা দেখে অবাক ওয়াসিম আক্রম, মিসবাহ উল হকের মতো প্রাক্তন ক্রিকেটাররা।

সূর্য কুমারকে বিশ্বের সেরা মিডল অর্ডার ব্যাটসম্যান আখ্যা দিলেন দুই প্রাক্তন পাক তারকা। সূর্যকুমার যাদব দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাত্র ৪০ বলে ৬টি চার ও তিনটি ছক্কার সাহায্য ৬৮ রান করেন। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক এবং তারকা ব্যাটসম্যান মিসবাহ উল হক সূর্যের পারফরম্যান্সে উচ্ছ্বসিত।

আরও পড়ুন – পাকিস্তানকে ছিটকে দিতে ইচ্ছে করেই হেরেছে ভারত! শোয়েব আখতারের অভিযোগে নতুন বিতর্ক শুরু

পাকিস্তান টিভি চ্যানেলে তিনি বলেছেন যে, সূর্যকুমার যাদবের টি-টোয়েন্টির পারফরম্যান্স এমন পর্যায়ে রয়েছে, যেখানে তাঁর খেলায় ত্রুটি খুঁজে পাওয়া কঠিন। সূর্য মন একটি কৌশল তৈরি করেছে যা বোলারদের জন্য সঠিক লেন্থ খুঁজে পাওয়া কঠিন হচ্ছে। কারণ বোলাররা যদি একটি পূর্ণ দৈর্ঘ্যের বল করে, তবে শটটি কভারের উপর দিয়ে যাবে এবং আবার যদি শর্ট বল করে, তবে বলটি কভারের উপর দিয়ে চলে যাবে। থার্ড ম্যান বা পয়েন্ট।

প্রাক্তন তারকা অলরাউন্ডার এবং সুইং সুলতান ওয়াসিম আক্রম জানিয়েছেন, সুর্যকুমার যাদব এমনই স্টাইলে খেলে যে, একজন বোলার হিসাবে আপনি বুঝতেই পারবেন না, কোন জায়গায় ফাঁর খুঁজে ওর উপর আধিপত্য বিস্তার করা যায়। ও বিভিন্ন ধরনের শট খেলে। সব এলাকায় রান স্কোর করে। ও দুরন্ত কম্পোজার। ওর এত শট আছে, কিন্তু আমি ওকে তাড়াহুড়ো করতে দেখিনি।

আক্রম যখন অতীতে কলকাতা নাইট রাইডার্স দলের সঙ্গে যুক্ত ছিলেন তখন সেই দলে ছিলেন সূর্য কুমার। তখন তার মধ্যে প্রতিভা ছিল বটে, কিন্তু এত উদ্ভাবনী শট ছিল না। ওয়াসিম মনে করেন বাবর এবং রিজওয়ান পাওয়ার প্লে খেলার যে সুবিধা পান সেটা পান না সূর্য কুমার। যদি সেটা পেতেন তার রানের সংখ্যা আরও বেশি হত। এমন ব্যাটসম্যানশিপ চোখে দেখাও আরামের বলছেন প্রাক্তন পাক ক্রিকেটাররা।