আবেগের বিস্ফোরণ থেকে সেলফি টাইম, ফাইনালে পৌছে উৎসবের মেজাজে পাকিস্তান

#সিডনি: নিউজিল্যান্ডকে সহজেই হারিয়ে টি-২০ বিশ্বকাপের ফাইনালে পৌছে গেল পাকিস্তান। ২০০৯ সালের পর ফের একবার ক্রিকেটের সবথেকে ছোট ফর্ম্যাটে বিশ্বজয়ের হাতছানি বাবর আজম-মহম্মজ রিজওয়ান-শাহিন আফ্রিদিদের সামনে। সিডনিতে মেগা সেমিফাইনাল ম্যাচ জয়ের পর মাঠেই আবেগের বিস্ফোরণ হয় পাক ক্রিকেটারদের। ফাইনালে ওঠার আনন্দে উৎসবে মাতেন সকলে।

প্রতিযোগিতার প্রথম দুটি ম্যাচে ভারত ও জিম্বাবোয়ের কাছে হেরে বিদায় কার্যত নিশ্চিৎ হয়ে গিয়েছিল। েসখান থেকে ফিনিক্স পাখির মত উত্থান। ভাগ্য সাথ দিল নেদারল্যান্ডস বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচে। প্রোটিয়াদের হারের পর বাংলাদেশ হারিয়ে টি-২০ বিশ্বকাপের সেমিতে পৌছায বাবJরা। আর সেমিতে কিউই বধের উৎসবের রেশ ধরা দিল পাক ড্রেসিং রুমেও। সেখানে সেলেফিও তোলে গোটা দল। যা শেয়ার করে পিসিবি।

তবে এই সেলিব্রেশন যে তার দল বেশি সময় করবে না তাও সাফ জানিয়ে দিয়েছেন অধিনায়ক বাবর আজম। ম্যাচের পর বাবর বলেছেন,”আমরা ম্যাচটা জিতেছি ঠিকই। হয়তো কিছু ক্ষণ মুহূর্তটা উপভোগ করব। কিন্তু খুব বেশি ক্ষণ এই ম্যাচ জয় নিয়ে ভাবতে চাই না। আমাদের ফোকাসে এখন শুধুই ফাইনাল। ওই ম্যাচটাই পাখির চোখ আমাদের কাছে।”

 

আরও পড়ুনঃ ভারত নাকি ইংল্যান্ড, কাকে বিশ্বকাপ ফাইনালে চাই? জানিয়ে দিল পাকিস্তান

 

প্রসঙ্গত, সিডনিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫২ রান করে কিউইরা। দলের হয়ে সর্বোচ্চ ৫৩ রান করেন ডায়ার্ল মিচেল ও ৪৬ রান করেন কেন উইলিয়ামসন। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন শাহিন আফ্রিদি। রান তাড়া করতে নেমে ৫ বল বাকি থাকতেই ৭ উইকেট জয় পায় পাকিস্তান। মহম্মদ রিজওয়ান ৫৭, বাবর আজম ৫৩ ও মহম্মদ হ্যারিস ৩০ রানের অনবদ্য ইনিংস খেলেন।