ব্রাজিল ও আর্জেন্টিনা ফ্যানেদের মধ্যে তুমুল সংঘর্ষ, দেখুন ভাইরাল ভিডিও

#কেরল: বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের বিরুদ্ধে অপ্রত্যাশিত হার আর্জেন্টিনার। গ্রুপের সবথেকে সহজ দলের বিরুদ্ধে ২-১ গোলে হেরে বিশ্বকাপ জয়ের স্বপ্ন বড় ধাক্কা খেয়েছে লিওনেল মেসির দল। নীল-সাদা ব্রিগেডের হারে মন খারাপ এদেশের আর্জেন্টাইন সমর্থকদের। তবে বিশ্বকাপ জুড়ে উত্তেজনা যে কতটা এদেশের তার প্রমাণ মিলল কেরলে। আর্জেন্টিনার ম্যাচের আগেই তুমুল সংঘর্ষে জড়িয়ে পড়ল ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে।

এই অনভিপ্রেত ঘটনার সাক্ষী থাকল কেরলের কোল্লাম জেলা। বিশ্বকাপ উপলক্ষ্যে সেজে উঠেছে করেলের একাধিক জায়গা। মূলত আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকরাই বেশি। প্রিয় দলের সমর্থনে মিছিল বার করেছিলেন উভয় সমর্থকরা। উভয় মিছিল মুখোমুখি হলে সমর্থকরা একে অপরের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়ে। মুহূর্তে সেই বিবাদ হাতাহাতি পর্যন্ত পৌছে যায়।

এরপর পরিস্থিতি ক্রমেই উত্তপ্ত হয়ে ওঠে। ব্যাপক সংঘর্ষ বেধে যায় ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে। লোহার রড নিয়ে দুই দলের সমর্থকরা একে অপরের উপর চড়াও হন। ব্যাপক মারামারি হয় সমর্থকদের মধ্যে। পরে স্থানীয়দের ছুটে এসে অনেক কষ্টে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ঘটনায় উভয় পক্ষের বেশ কয়েকজন সমর্থক আহত হন। ঘটনায় পুলিসে অভিযোগ দায়ের হয়েছে। শুরু হয়েছে তদন্ত।

প্রসঙ্গত, আর্জেন্টিনা প্রথম ম্যাচে সৌদি আরবের হারলেও ব্রাজিল এখনও মাঠে নামেনি। ২৫ নভেম্বর রাত ১২.৩০ মিনিটে সার্বিয়ার বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে নেইমররা। তবে খেলার আনন্দ, উন্মাদনা ও আবেগকে সমর্থন যোগ্য। কিন্তু কেরলের মত ঘটনা কখনই কাম্য নয়।