ক্যান্সারের সঙ্গে লড়ছেন, সময় বড়জোর ছ মাস ! ফাইনালের আগে মেসিকে খোলা চিঠি প্রথম শিক্ষিকার

#রোজারিও: লিওনেল মেসি ছোটবেলায় তার হাত ধরেই প্রথম লেখা শিখেছিলেন। শান্ত ছেলেটা পরবর্তীকালে পৃথিবীর সেরা ফুটবলার হবে তখন কে আন্দাজ করতে পেরেছিল? বেশি দূর পড়াশোনা না করলেও ছাত্র হিসেবে খারাপ ছিলেন না লিও মেসি। বুদ্ধিদীপ্ত এবং অঙ্কে ভাল ছিলেন ছোটবেলায়। সেই স্মৃতি রোমন্থন করেছেন মেসির জীবনের প্রথম স্কুল শিক্ষিকা।

হ্যালো মেসি, ঈশ্বরকে ধন্যবাদ, তোমার শিক্ষক হতে পেরেছি। আমার ছাত্র হওয়ার জন্য তোমাকে ধন্যবাদ। সব সময় একই রকম থাকার জন্য ধন্যবাদ। তুমি খুব সাধারণ, বিনয়ী, দুর্দান্ত একজন মানুষ। কখনো বদলাবে না। তোমার জীবনের অংশ হতে পেরে যে গৌরব অনুভব করছি, তা উপহার দেওয়ার জন্য ধন্যবাদ। এমন কিছু চাওয়ার জন্য দুঃখিত।

আরও পড়ুন – ফাইনালে মেসিকে আটকানোর দায়িত্ব বুঝে নিলেন ফরাসি মিডফিল্ডার! দিচ্ছেন হুঙ্কার

এত এত বিপর্যয়ের মধ্যে আমাদের এতটুকু সুখ দেওয়ার জন্যই তোমাকে ধন্যবাদ। তোমার হাসিমুখ দেখাটাই আমার সুখ। তুমি তোমার অনুভূতি প্রকাশ করতে পারছ, এটা আমার ভালো লাগে। আমি তোমার শিক্ষক, এটা আমার জন্য স্বপ্নের মতো। এই সম্মানে তোমাকে একবার জড়িয়ে ধরতে চাই। শুভকামনা। বিশ্বকাপ ফাইনাল এর আগে এই বার্তা পাঠিয়েছেন মেসির জীবনের প্রথম শিক্ষিকা মনিকা দমিনা।

মেসির জন্ম রোজারিওতে। খুব অল্প বয়সেই জন্মস্থান ছাড়লেও চতুর্থ গ্রেড পর্যন্ত সেখানেই পড়াশোনা করেছেন মেসি। মনিকা তখন মেসির শিক্ষক ছিলেন। তাঁর হাত ধরেই লিখতে ও পড়তে শিখেছেন মেসি। মেসির সেই শিক্ষক এখন অসুস্থ। হার্টের সমস্যা। জানা নেই মনিকার এই আবেদন মেসির কান পর্যন্ত পৌঁছবে কিনা। পৌছলে মেসি বিশ্বকাপ জয়ের পর যদি দেশে ফেরেন তাহলে হয়তো দেখাও করতে যাবেন এই শিক্ষিকার সঙ্গে।