মোহনবাগানের চাপ নিতে তৈরি! ভিডিও বার্তায় সমর্থকদের আশ্বস্ত করলেন নতুন সার্বিয়ান ডিফেন্ডার

#কলকাতা: ভারতীয় ফুটবলে তিনি নতুন নয়। আগে খেলে গিয়েছেন চেন্নাইন এফসিতে। একটা মরশুম থাকলেও বুঝিয়ে দিয়েছিলেন নিজের যোগ্যতা। ৬ ফুট ২ ইঞ্চির ডিফেন্ডার ফের আসতে চলেছেন ভারতীয় ফুটবলে। এবার গায়ে চাপাবেন সবুজ মেরুন জার্সি। অবশেষে ফ্লোরেন্তিন পোগবার বিকল্প ফুটবলারের সঙ্গে চুক্তি হল এটিকে মোহনবাগানের। জানুয়ারিতে ফিফার দ্বিতীয় উইন্ডো খুললেই সবুজ-মেরুনে যোগ দেবেন সার্বিয়ান ডিফেন্ডার স্লাভকো ডামজানোভিচ।

তিনি এখন সার্বিয়ার সুপার লিগের ক্লাব নোভি পাজারে খেলছেন। মে মাসে বেশ ঢাকঢোল পিটিয়ে ফ্লোরেন্তিন পোগবাকে সই করিয়েছিল এটিকে মোহন বাগান। কিন্তু ডুরান্ড কাপে তাঁর খেলা দেখেই মনে হয়েছিল পুরো ফিট নন পল পোগবার দাদা। গত ছ’মাসে সবুজ-মেরুন জার্সি গায়ে মাত্র দু’টি ম্যাচ খেলেছেন তিনি।

আরও পড়ুন – Messi currency : আর্জেন্টিনার টাকায় এবার মেসি! সম্মান জানানোর বিশেষ ভাবনায় কেন্দ্রীয় ব্যাংক

আহত পোগবা দেশে ফিরে গিয়েছেন দু’সপ্তাহ আগে। ডামজানোভিচ ভিডিও বার্তায় সমর্থকদের উদ্দেশ্যে জানিয়েছেন তিনি মোহনবাগানের চাপ নিতে তৈরি। ভারতীয় ফুটবলের অন্যতম ঐতিহ্যশালী দলে খেলার চ্যালেঞ্জ কতটা কঠিন সেটা জেনেই সই করেছেন। কোচ এবং বাকি ফুটবলারদের বিশ্বাস অর্জন করার ব্যাপারে তিনি আত্মবিশ্বাসী।

সার্বিয়ার এই ডিফেন্ডার এসে যাওয়ার ফলে মোহনবাগানের ডিফেন্স আগের থেকে শক্তিশালী হল সেটা বলাই বাহুল্য। অস্ট্রেলিয়ার ব্রেন্ডন হামিলের পর সার্বিয়ার স্লাভকো – দুজনে সবুজ মেরুন ডিফেন্সের প্রাচীর হয়ে উঠবেন এমন আশা করতেই পারেন সমর্থকরা।

পাশাপাশি একজন বিদেশি স্ট্রাইকারের সন্ধানে আছে এটিকে মোহনবাগান। এক্ষেত্রে একজন অস্ট্রেলিয়ান অথবা নাইজেরিয়ান ফুটবলার আসতে পারেন। কথা চলছে ভেতর ভেতর। বড়দিনের পরেই হয়তো নাম ঘোষণা হয়ে যাবে।