আক্রান্ত হতে চান নিজেই, আজব দাবিতে কোভিড বাহকদের দোরে দোরে ঘুরলেন গায়িকা! শেষে যা হল…

#বেজিং: স্বেচ্ছায় করোনায় সংক্রামিত হওয়ার চেষ্টা! নিজেই সে কথা প্রকাশ করার পর থেকেই আক্রমণের মুখে চিনের সঙ্গীতশিল্পী জেন জ্যাং। এক সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময়ে জেন জানান, তিনি নাকি কোভিডের বাহকদের বাড়ি ঘুরে এসেছেন। তাঁর উদ্দেশ্য, নতুন বছরের কনসার্টের আগে কোভিডে আক্রান্ত হওয়া। তাহলে কনসার্টের সময়ে আলাদা করে সংক্রামিত হওয়ার সম্ভাবনা থাকবে না।

এই তথ্য প্রকাশ্যে আসার পরেই তুমুল সমালোচনা, আক্রমণের মুখোমুখি হচ্ছেন চিনের জনপ্রিয় গায়িকা। ফলে বিতর্কিত সেই পোস্টটি সোশ্যাল মিডিয়া থেকে মুছে দিয়েছেন জেন। শুধু তা-ই নয়, প্রকাশ্যে ক্ষমাও চাইতে হয়েছে তাঁকে।

আরও পড়ুন: বিশেষজ্ঞের মারাত্মক সতর্কবার্তা! ফের করোনা ছড়াবে, লাখে লাখে মানুষের মৃত্যু নিশ্চিত, কেন্দ্র চিন

প্রসঙ্গত, ভাইরাস বাহকের সংস্পর্শে আসার পর মাথা ব্যথা, জ্বর, গলা ব্যথাও হয়েছে জেনের। কিন্তু করোনায় আক্রান্ত হননি তিনি। একদিনের মধ্যেই শারীরিক অস্বস্তিগুলোও চলে যায়। সুস্থ বোধ করেন তিনি। ৩৮ বছরের মহিলার কথায়, ”সংক্রামিত হওয়ার জন্য প্রস্তুত ছিলাম। ভাইরাস বাহকের সংস্পর্শে আসার পরেই জ্বর, গলা ব্যথা, নাক, এমনকি সারা শরীরে যন্ত্রণা শুরু হয়।”

আরও পড়ুন: চিন্তা বাড়াচ্ছে কোভিডের আরও শক্তিশালী নতুন স্ট্রেন, ভারতের উদাহরণ সামনে আনছেন বিশেষজ্ঞরা

ঠিক যেই সময়ে চিনে নতুন কোভিড ঢেউ নিয়ে গোটা বিশ্ব আতঙ্কিত, সেই সময়েই জেনেরএই কীর্তির কথা জানা যায়। কোভিড বিধি শিথিল করার পরেই ফের করোনা ঢুকে পড়ল চিনের সাধারণ মানুষের ঘরের অন্দরে। বর্তমানে সবচেয়ে বড় চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে ওমিক্রনের B4.7 ভ্যারিয়্যান্ট।

এই ভ্যারিয়ান্টের খোঁজ মিলেছে ভারতেও। চিনে আক্রান্তের সংখ্যা হুহু করে বাড়ার পরে ভারতে এই স্ট্রেনে আক্রান্ত ৪ জনের খোঁজ মিলেছে।

তবে বিশেষজ্ঞরা এও জানাচ্ছেন চিনের জন্য এই মুহূর্তে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই৷ বলা হচ্ছে, চিনের ৬০ শতাংশ ও বিশ্বের মোট জনসংখ্যার প্রায় ১০ শতাংশ ফের করোনা আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে৷ আগামী ৯০ দিন, অর্থাৎ তিন মাসের মধ্যে এই ঘটনা ঘটবে বলে মনে করছেন মহামারি বিশেষজ্ঞ এরিক ফেইজল ডিং৷