Viral Video: বন্দির গানে ভেসে গেল সংশোধনাগার, ভিডিও ভাইরাল হতেই মদ্যপের জন্য আসছে বলিউডি অফার!

পটনা: অপরাধের মধ্যে এই যে সামান্য মদ্য পান করেছিলেন এক ব্যক্তি। তাতেই একেবারে লোহার গরাদ পার করে বন্দি করে ফেলা হয়েছিল তাঁকে। কারণ রাজ্যটা যে বিহার, সেখানে মদ্যপান নিষিদ্ধ। কিন্তু নেশা কি শুধু মদেরই হয়! সুরের নেশাও বড় নেশা। আর তাই গরাদের ওপার থেকে সুরের সুরা বইয়ে দিলেন মদ্যপ বন্দি। ভেসে যেতে বাধ্য হলেন পুলিশ কর্মীরাও।

সম্প্রতি এমনই এক ঘটনার কথা ছড়িয়ে পড়েছে সমাজ মাধ্যমে, আর তারপর সুরেলা মদ্যপকে নিয়ে নানা দিকে নানা খবর।

বিহারের বক্সার জেলার এক সংশোধনাগারের একটি ভিডিও সম্প্রতি ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওতে দেখা যায় গরাদের পিছনে বন্দি এক মানুষ গলা ছেড়ে গান করছেন, বোঝা যায় তাঁর ভাষা ভোজপুরি। এমন দরদি কণ্ঠ আর নির্ভুল সুরের মাধুর্য সংশোধনাগার পেরিয়ে ছড়িয়ে পড়ে সারা দেশেই।

আরও পড়ুন-দৌড়ে পালাচ্ছে তিন জন, কিন্তু লুকিয়ে নজর রাখছেন পুলিশ অফিসার! ১৫ সেকেন্ডে তাঁকে খুঁজে বার করতে পারলেই আপনি জিনিয়াস

জানা গিয়েছে, ধৃত ওই ব্যক্তির নাম কানহাইয়া কুমার। মদ্যপ অবস্থায় তাঁকে বক্সারের পুলিশ গ্রেফতার করেছিল। বিহার মদরহিত রাজ্য হিসাবে ঘোষিত হয়েছে বহুদিন আগেই। সেখানে মদ্যপান আইনি বিরুদ্ধ কাজ। বিহারে মদ বিক্রয়ের উপরও নিষেধাজ্ঞা রয়েছে। অথচ, সেই রাজ্যেই কি না মাতলামি করছিলেন কানহাইয়া!

আসলে জানা গিয়েছে, কানাহাইয়া কুমার কাজের সূত্রে উত্তরপ্রদেশে গিয়েছিলেন। সেখানেই মদ্যপান করেন। তারপর সেই অবস্থাতেই ফিরে আসেন বিহারে। মাতাল অবস্থায় সে রাজ্যে প্রবেশ করার অর্থই হল আইন উল্লঙ্ঘন। ফলে গ্রেফতার হতে হয় কানহাইয়াকে। কিন্তু তাতেও ঘোর কাটেনি তাঁর। বরং সুরায় মজে তিনি সুরের ঝরনা বইয়ে দিয়েছেন। আর ধন্য তাঁর রসবোধ, ভোজপুরি যে গানটি তিনি গাইতে শুরু করেন তাতেও উঠে আসে এক মদ্যপের জীবনের দুঃখের কথা।

নিটোল গলার ভাঁজে কানহাইয়া গেয়ে ওঠেন, ‘দারোগাজি হো… সুচি-সুচি জিয়া হামরো কাহে ঘাবড়াতা…’। দরাজ কণ্ঠের এমন কাতরতায় মন গলেছে পুলিশেরও। গরাদের বাইরে পুলিশকর্মীরাও বন্দির প্রতিভার প্রশংসা করতে ভোলেননি।

আরও পড়ুন-ট্রোলের সপাট জবাব! স্বামীর উদ্দেশে ভালবাসা প্রকাশ করে দক্ষিণী অভিনেত্রী মহালক্ষ্মী লিখলেন, ‘জীবন সুন্দর এবং তুমিও’

তারপরই ভিডিওটি ট্যুইটারে ভাইরাল হয়ে যায়। ফলে মদ্যপ কানহাইয়ার মাতলামি ছাড়িয়ে উঠে আসছে প্রশংসা। বলিউড গায়ক অঙ্কিত তিওয়ারি নিজে ভিডিওটি শেয়ার করেছেন। ‘ভাইরাল টিপসি ম্যান’-কে তাঁর সঙ্গীত সংস্থায় একটি গান গাওয়ার প্রস্তাবও দিয়ে ফেলেছেন তিনি।

অঙ্কিত উত্তর প্রদেশের এক বিধায়কের পোস্টটি রিট্যুইট করেছেন। কানহাইয়াকে আইনি সহায়তা এবং পুনর্বাসনের আশ্বাস দিয়ে উত্তর প্রদেশের বিখ্যাত স্টুডিওতে গান গাওয়ার সুযোগ দেওয়ার আশ্বাসও দেওয়া হয়েছে।

ভাইরাল ভিডিওটি ৩ লক্ষের বেশি মানুষ দেখেছেন। প্রতিভার কদর করতে এই দেশ যে কখনই পিছপা নয়, তা বোঝাই যায়!