মায়ের তত্ত্বাবধানে হাতির শাবকের তৃপ্তির স্নান, দেখুন ভিডিওটি

ইন্টারনেটে প্রাণীজগৎ থেকে নেওয়া এমন অনেক সুন্দর ভিডিও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার হতে থাকে। পশুদের নিজস্ব জায়গা অর্থাৎ তাদের প্রাকৃতিক আবাস্থলের ভিডিও তাদের অনুভূতিগুলোকে আমাদের সামনে তুলে ধরে। মানুষের মন জয় করতে এরা কোন অংশে কম না।

মানুষের মতোই পশুদের মধ্যে আনন্দ, খুশি , দুঃখ ,কষ্ট এবং ভালোবাসার অনুভূতি আছে। তাই তারাও একইভাবে সেগুলিকে উপভোগ করতে পছন্দ করে। ভাইরাল হওয়া এই ভিডিওটিতে ছোট্ট হাতিটির এমনি একটি আনন্দের মুহূর্তকে সবার সামনে তুলে ধরেছে।

এখানে দেখা যাচ্ছে যে একটি হাতির শাবক মহানন্দে জলভর্তি একটি পুকুরে স্নান করছে। তার তাকে পাহারা দিচ্ছে বেশ কয়েকটি বড় হাতি। অনুমান করা যাই তাদের মধ্যে যে কোন একজন ওই শাবকের মা। মা হাতিদের পাহারায় হাতির শাবকটি বেশ মজা করে জলের মধ্যে স্নান উপভোগ করছে। তার উল্লাস এবং আনন্দভরা ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে।

স্নানের সময় ছোট্ট হাতিটি নিজের শুঁড় নাড়াচ্ছে, জলের মধ্যেই ঘোরাঘুরি করছে , আবার কখনও সুন্দর দিয়ে জলের ছিটা দিচ্ছে। তার খেলা করার ভঙ্গিমা, অভিব্যক্তি তার অভ্যন্তরীণ খুশিকে ফুটিয়ে তুলেছে। পুকুরের চারপাশে দাঁড়িয়ে থাকা বড় হাতিগুলি তাকে যে কোন ক্ষতি থেকে রক্ষা করার জন্য ওখানে দাঁড়িয়ে আছে বলে মনে হয়। জলে খেলা করার সময় ছোট হাতিটি চেষ্টা করছিল অন্য হাতিদের আকর্ষণ করতে।

এক্সপ্লোর অর্গানাইজেশন এই ভিডিওটি টুইটারে পোস্ট করেছে এবং ক্যাপশনে লেখা রয়েছে “আমাকে দেখো, মা!” এখানে ভিডিওটি দেখুন –

রোমাঞ্চকর এই  ভিডিওটি শেয়ার হওয়ার পর ২ লক্ষের কাছাকাছি ভিউ অর্জন করেছে এবং নেটিজেনদের ভিন্ন প্রতিক্রিয়াই কমেন্ট বক্স ভরে গেছে।

একজন ইউসার লিখেছেন, “সে যখন খেলছেন তখন তারা কীভাবে তাকে রক্ষা করার জন্য চারপাশে দাঁড়িয়ে থাকে তা খুবই সুন্দর । পুরো পরিবার এবং ছোট্টটি।”
অন্য একজন ইউসার লিখেছেন, “বাচ্চা হাতির জলের গর্তে একটি বল আছে। স্প্ল্যাশিং দূরে”।

অন্য একজনের কথায় , “দেখুন এই বেবে কত ভালো সময় কাটাচ্ছে , দেখতে ভালো লাগছে “।

ক্লিপটির মাধ্যমে একজন ইউসার ডিজনির তথ্যচিত্রে জোমোর কথা মনে করিয়ে দিয়েছেন ।

এর আগে, জলের পুকুরে একটি হাতির বাছুর উপভোগ করার আরেকটি ভিডিও ভাইরাল হয়েছিল। ভিডিওতে একটি পুকুরের কিনারায় শিশু হাতি এবং তার মাকে একসঙ্গে হাঁটতে দেখা যায়। শিশুটি জল দেখে তার উত্তেজনা ধরে রাখতে না পেরে পুকুরে প্রবেশ করে এবং চারপাশে ঝাঁকুনি দেওয়ার সময় তার শুঁড় দোলাতে থাকে। অন্যদিকে মাকে ধৈর্য ধরে বাইরে অপেক্ষা করতে দেখা যায়। ভিডিওটির সঙ্গে ক্যাপশনে লেখা হয়েছিল , “প্রত্যেক শিশুর প্রথম পাঠ শুরু হয় জলভর্তি পুকুর দিয়ে”।