মোহনবাগানের কোচ নিয়ে ক্রমশ বিরক্ত সমর্থকরা, পদত্যাগ করতে নারাজ ইস্টবেঙ্গলের স্টিফেনও

#কলকাতা: শেষ তিনটি ম্যাচে শূন্য হাতেই মাঠ ছেড়েছেন ক্লেটন সিলভারা। কোচ স্টিফেন কনস্টানটাইনের স্ট্যাটেজি নিয়ে ক্রমশ হতাশা বাড়ছে সমর্থকদের মধ্যে। ক্ষোভের মুখে পড়তে হয়েছে তাঁকে। এমন পরিস্থিতিতে পদত্যাগের কোনও ইচ্ছে নেই ব্রিটিশ কোচ। এখনও তিনি সময়ের দোহাই দিয়ে চলেছেন। আপাতত লিগের বাকি ছ’টি ম্যাচ থেকে বেশি সংখ্যক পয়েন্ট নিয়ে সম্মানের সঙ্গে লিগের অভিযান শেষ করাই প্রধান লক্ষ্য স্টিফেনের।

সেই মতো মঙ্গলবার অ্যাওয়ে ম্যাচ খেলতে গোয়া পৌঁছল ইস্টবেঙ্গল। ১৫ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পঞ্চম স্থানে রয়েছে এফসি গোয়া। শেষ ম্যাচে কেরল ব্লাস্টার্সকে ৩-১ গোলে হারিয়েছে কার্লোস পেনার দল। ফলে বৃহস্পতিবার ফাতোরদা স্টেডিয়ামে লড়াইটা যে সহজ হবে না তা ভালোভাবেই জানেন লাল-হলুদের দুর্গপ্রহরী কমলজিৎ সিং।

তবে ভালো পারফরম্যান্স মেলে ধরতে মরিয়া পাঞ্জাব তনয়। তিনি জানান, বৃহস্পতিবার আরও এক কঠিন লড়াই আমাদের সামনে। এফসি গোয়া দারুণ ছন্দে রয়েছে। প্রথম লেগে ওদের বিরুদ্ধে শেষ মুহূর্তের গোলে হারতে হয়েছিল। এবার সেই ভুল শুধরে ঘুরে দাঁড়াতে হবে। এদিন দলের সঙ্গে গোয়া পৌঁছন জ্যাক জার্ভিস। তবে আগামী ম্যাচেও তাঁর খেলা নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

এদিকে, মঙ্গলবার বিকেল পর্যন্ত ওমেদ সিংয়ের বকেয়া মেটানো সম্ভব হয়নি। মুম্বইয়ের বিরুদ্ধে হারের গত ম্যাচে চেন্নাইয়ের কাছে পয়েন্ট খুইয়েছে এটিকে মোহনবাগান। ফলে লিগ টেবিলে প্রথম দুয়ের মধ্যে থাকার সম্ভাবনা অনেকটাই ক্ষীণ সবুজ-মেরুনের। যদিও কোচ হুয়ান ফেরান্দো আশা ছাড়ছেন না।

আপাতত শনিবার ওড়িশা এফসি’র বিরুদ্ধে জয়ের সরণিতে ফিরতে মরিয়া তিনি। মঙ্গলবার থেকে দল নিয়ে প্রস্তুতিতে নেমে পড়লেন স্প্যানিশ কোচ। এদিন পুরোদমে অনুশীলন করলেন সদ্য দলে যোগ দেওয়া গ্লেন মার্টিন্স। মরশুমের শুরু থেকেই স্ট্রাইকার সমস্যায় ভুগতে হয়েছে মোহন বাগানকে। লিগের অন্তিম পর্বে এসেও সেই ধারা অব্যাহত।

ওড়িশার বিরুদ্ধে তাই পেত্রাতোসের সঙ্গে গালেগোকে শুরু থেকে খেলাতে পারেন ফেরান্দো। সেক্ষেত্রে ম্যাকহাগকে বসতে হবে বেঞ্চে। হুয়ান ফেরান্ডোকে নিয়েও এবার হতাশ হচ্ছেন মোহনবাগান সমর্থকরা। এফসি গোয়া এবং মোহনবাগানের কোচিং করা এক নয়, সেটা বুঝবে নাকি এতদিন সময় লেগে গেল তার। এই জায়গায় এসে স্প্যানিশ কোচের এমন অজুহাত মানতে নারাজ সমর্থকরা।