বিশ্বকাপে ভারতের গোপন তাস হবে শার্দুল! জোর গলায় দাবি ছেলেবেলার কোচের

#মুম্বই: রোহিত শর্মার ছোটবেলার কোচ তিনি, আবার শার্দুল ঠাকুরেরও। দীনেশ লাড বরাবর মনে করেন ক্রিকেটীয় দক্ষতায় শার্দুল কারও থেকে খুব একটা পিছিয়ে নেই। মুম্বই থেকে ফোনে জানালেন তার ছাত্রের পারফরম্যান্স দেখে গর্বিত তিনি। তবে শার্দুলের উন্নতির পেছনে মহেন্দ্র সিং ধোনির অবদান আছে মানেন কোচ।

অতীতে টেস্ট ক্রিকেটেও শার্দুল ব্যাট এবং বলে নিজের দক্ষতা চিনিয়েছেন। এবার দেশের মাটিতে একদিনের বিশ্বকাপের আগে শার্দুল ভালোভাবেই আছেন টিম ইন্ডিয়ার ভাবনায়। দীনেশ মনে করেন শার্দুল যত খেলবেন তত বেশি তৈরি হয়ে যাবেন বিশ্বকাপের আগে। তার ছাত্র ভারতীয় দলের গোপন তাস হবে বিশ্বকাপে মনে করেন দীনেশ স্যার।

আরও পড়ুন – সেঞ্চুরি করেও বাবার কাছে ধমক খেলেন শুভমন গিল! রাহুল দ্রাবিড় দিলেন বিশেষ পুরস্কার

হোয়াইটওয়াশ হতে হল নিউজিল্যান্ডকে। এই ম্যাচে ভাল পারফম্যান্স করেন শার্দুল ঠাকুর। ৬ ওভার বল করে ৪৫ রানের বিনিময়ে ৩ উইকেট নেন তিনি। আর এই পারফরম্যান্সের জন্য ম্যাচের সেরা হন শার্দুল। ম্যাচের শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে তিনি বলে গেলেন, আমি খুব বেশি ভাবি না। বল হোক বা ব্যাট আমাদের সব সময়ের জন্য প্রস্তুত থাকতে হয়।

শার্দুল শেষের দিকে ব্যাট করতে নেমে ১৭ বলে ২৫ করেন। তাঁর তিনটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি। শার্দুল সম্পর্কে উচ্ছসিত শুনিয়েছে রোহিত শর্মাকেও। হিটম্যান মনে করেন মাঝের ওভারে উইকেট তুলে নেওয়ার ক্ষমতা আছে ঠাকুরের। পাশাপাশি ব্যাট হাতে ২০-৩০ রান করার ক্ষমতা রাখেন তিনি। এটাই শার্দুলকে রাখার প্লাস পয়েন্ট।

দীনেশ নিশ্চিত শার্দুলকে কিভাবে বিশ্বকাপে ব্যবহার করতে হবে সেটা রোহিত শর্মার থেকে ভাল কেউ জানেন না। প্রায় তিন বছর পর একদিনের ম্যাচে সেঞ্চুরি পেয়েছেন রোহিত। দুই ছাত্রের পারফরমেন্স নিয়েই খুশি ধরা পরল দীনেশ স্যারের গলায়।