সানিয়া মির্জাকে স্যালুট সচিন থেকে মিতালির, স্বামী শোয়েব দিলেন বিশেষ বার্তা

#মেলবোর্ন: ভারতীয় টেনিস বলে নয়, বলা ভালো ভারতীয় খেলাধুলার মানচিত্রে সানিয়া মির্জার নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে। ভারতের মহিলা টেনিস আইকন যখন বিদায় নিচ্ছেন তার ক্যারিয়ার থেকে তখন সারাদেশ তাকে স্যালুট জানাচ্ছে। সানিয়া মির্জার বিদায় দেখে আবেগপ্রবণ হয়ে পড়লেন সচিন তেন্ডুলকর। মাস্টার ব্লাস্টার লিখেছেন, ধন্যবাদ সানিয়া একটা গোটা জেনারেশনকে স্বপ্ন দেখানোর জন্য।

ভারতের প্রচুর মেয়ে তোমাকে দেখে টেনিস খেলার অনুপ্রেরণা পেয়েছিল এবং আগামী দিনেও পাবে। তোমার ক্যারিয়ার যথেষ্ট সফল। আশা করব টেনিস ছাড়ার পর বাকি জীবনটাও সাফল্যের সঙ্গে কাটাবে। মহিলা কুস্তির বড় নাম ভিনিশ ফোগাট জানিয়েছেন সানিয়া মির্জা দেশের মহিলা ক্রীড়া ব্যক্তিদের আইকন ছিলেন এবং আগামীতেও থাকবেন।

বলিউড অভিনেতা অনিল কাপুর সানিয়ার বিদায় নিয়ে পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। স্বামী শোয়েব মালিক জানিয়েছেন শুধু আমার স্ত্রী হওয়ার জন্য নয়, একজন ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে সানিয়ার সাফল্য এই উপমহাদেশের অনেক মেয়েকে স্বপ্ন দেখিয়েছে, লড়াই করার সাহস দিয়েছে। বিদায়টাও নিয়েছেন এমন জায়গায়, যেখান থেকে শুরু হয়েছিল সানিয়ার পেশাদার টেনিস ক্যারিয়ার।

মেলবোর্ন পার্কের কোর্টে তাই শেষবার আসতেই পুরো রড লেভার অ্যারেনা হর্ষধ্বনিতে মুখর হয়ে ওঠে। সেটা দেখে ৩৬ বছর বয়সী তারকা আবেগ ধরে রাখতে পারেননি। মেলবোর্নের ফাইনালে ব্রাজিলিয়ান জুটির কাছে লড়াই করেও হেরে যান সানিয়ারা। ২০০৯ সালে মিক্সড ডাবলস জিতেছিলেন। সেটিই ছিল তাঁর প্রথম বড় ট্রফি। এর পর ২০১৬ সালে ডাবলসে চ্যাম্পিয়ন হন। তিনটি মিক্সড ডাবলস এবং তিনটি ডাবলস খেতাব রয়েছে সানিয়ার। তবে টেনিস ছাড়ার পর সানিয়া পরবর্তী সময়ে কি করবেন সেটা ঠিক করে উঠতে পারেননি।