ওয়াশিংটন সতিই সুন্দর ! নিউজিল্যান্ডের কাছে হেরেও তরুণ ক্রিকেটারের প্রশংসায় হার্দিক

#রাঁচি: বছর কয়েক আগে যখন অস্ট্রেলিয়ার মাটিতে গাবায় ঐতিহাসিক টেস্ট ম্যাচ জিতেছিল ভারত, সেই ম্যাচে ব্যাট হাতে তার লড়াই নজর কেড়েছিল। তামিলনাড়ুর ওয়াশিংটন সুন্দর যে ক্রিকেটার হিসেবে নিজেকে আরও উন্নত করেছেন সেটা দেখা গিয়েছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে। শুক্রবার প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটের বিনিময়ে ১৭৬ রান করে নিউজিল্যান্ড।

ওপেনার ডেভন কনওয়ে ৫২ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করেন ড্যারিল মিচেল। ভারতের হয়ে চার ওভারে মাত্র ২২ রান দিয়ে দুটি উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। একটি অসাধারণ ক্যাচ ধরেন তিনি। ম্যাচ শেষে হার্দিক জানালেন, কেউ ভাবেননি উইকেটটা এমন আচরণ করবে। পিচের চরিত্র দেখে দুই দল যথেষ্ট বিস্মিত হয়েছে।

আরও পড়ুন – সানিয়া মির্জাকে স্যালুট সচিন থেকে মিতালির, স্বামী শোয়েব দিলেন বিশেষ বার্তা

তবে এটা অবশ্যই বলতে হবে নিউজিল্যান্ড অনেক ভাল ক্রিকেট খেলেছে। নতুন বলে তো পুরনো বলের থেকেও বেশি স্পিন করছিল। যেভাবে বল স্পিন এবং বাউন্স করেছে, তাতে আমরা বিস্মিত। তবে আমি এবং সূর্য সেটাকে সামলাতে সক্ষম হয়েছিলাম। আমরা ভেবেছিলাম ম্যাচটা আমরা বের করে নিতে পারব। এই পিচে যা গড় রান হওয়া উচিত তার থেকে আমরা আরও ২৫ রান বেশি দিয়েছিলাম।

যেভাবে ওয়াশিংটন (সুন্দর) বোলিং , ব্যাটিং এবং ফিল্ডিং করেছে, দেখে মনে হচ্ছিল ম্যাচটা ওয়াশিংটন বনাম নিউজিল্যান্ডের হচ্ছে। ভারত বনাম নিউজিল্যান্ডের নয়। এই সিরিজে ওয়াশিংটন জায়গা পেয়েছেন অক্ষর প্যাটেলের জায়গায়। হার্দিক আশাবাদী আগামী দিনে ওয়াশিংটন ভারতীয় টি-টোয়েন্টি দলে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন। বাঁহাতি ব্যাটসম্যানদের বিপক্ষে তার অফস্পিন অন্যতম শক্তি। ব্যাট হাতে বড় শট খেলতে পারেন সেটা দেখিয়ে দিয়েছেন।