ঋষভ নেই তাতে কী ! অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে সূর্য কুমারকে বিশেষ দায়িত্ব দিচ্ছে ভারত

#মুম্বই: ঋষভ পন্থ একটু একটু করে সুস্থ হচ্ছেন। কিন্তু তার সম্পূর্ণ সুস্থ হতেও এখন অনেক সময় দরকার। ক্রিকেট মাঠে ফেরা এখন ভাবনার বাইরে। সব সময় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে দুর্দান্ত পারফরমেন্স ছিল তার। তবে ঋষভ এবার ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে না পারলেও চিন্তা নেই ভারতের। ভারত রাহুলকে উইকেট রক্ষক হিসেবে ব্যবহার করার কথা ভাবছে।

ঋষভ যে ভূমিকা ব্যাট হাতে পালন করত, সেই দায়িত্ব দেওয়া হবে সূর্যকে। অর্থাৎ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সূর্য কুমারকে রান বাড়িয়ে নেওয়ার ক্ষেত্রে বিশেষ দায়িত্ব দেওয়া হবে। ভারতীয় নির্বাচক শ্রীধরন শরথ সমালোচকদের মনে করিয়ে দিয়েছেন পন্ত নেই বলে চিন্তার কারণ নেই। তাঁর মতে পন্তের আক্রমণাত্মক ব্যাটিংয়ের পরিবর্ত হিসেবে ভারত ব্যবহার করতে পারে সূর্যকুমার যাদবকে।

আরও পড়ুন – মোহনবাগানের সামনে আজ ওড়িশার চ্যালেঞ্জ, জিতে নক আউটের রাস্তায় থাকতে চান হুয়ান

তিনি মনে করিয়ে দিয়েছেন প্রথম শ্রেণির ক্রিকেটেও সূর্যের ৫০০০ এরও বেশি রান রয়েছে। ভারতের হয়ে এখনও টেস্টে অভিষেক হয়নি সূর্যের। ভারতীয় সিনিয়র টেস্ট দলে তিনি প্রথমবার সুযোগ পেয়েছেন। ঘরোয়া ক্রিকেটে প্রথম শ্রেণির ক্রিকেটে ১৩২টি ইনিংস খেলেছেন সূর্য। তাঁর ঝুলিতে রয়েছে ৫৫৪৯ রান। করেছেন ১৪টি শতরান এবং ২৮টি অর্ধশতরান।

প্রসঙ্গত রঞ্জিতে অবশ্য প্রায় তিন বছর বাদে তিনি কামব্যাক করেছেন। ঋষভ পন্ত না থাকায়, ইশানকে নিয়ে খুব বেশি চর্চা না হলেও, আলোচনা চলছে সরফরাজের পরিবর্তে সূর্যের দলে সুযোগ পাওয়া নিয়ে। সূর্য কুমার নিজে আশাবাদী সাদা বলের ক্রিকেটের পাশাপাশি লাল বলের ক্রিকেটেও দেশের জার্সিতে তিনি সফল হবেন। তাকে যে দায়িত্ব দেওয়া হবে টেস্ট ক্রিকেটে সেটা পালন করতে নিজের সবকিছু উজাড় করে দেবেন মিস্টার ৩৬০ ডিগ্রি।