Viral: চিকেন বিরিয়ানি ৩০ টাকা, রুমালি রুটি ১ টাকায়! এই মেনু কার্ড না দেখলে বড় মিস করবেন আপনি

নয়া দিল্লি: রেস্টুরেন্ট খাওয়ার খরচ এখন আগের থেকে অনেকটাই বেড়ে গিয়েছে। শহর কলকাতায় ভাল কোনও রেস্টুরেন্টে কোথাও চিকেন বিরিয়ানি ২০০ টাকা থেকে শুরু করে ২৬০ টাকা। মাটন বিরিয়ানি ২৫০ টাকা থেকে ৩৫০ টাকাও রয়েছে। অনেক জায়গায় এর থেকেও বেশি দামের রয়েছে।

কিন্তু শুনলেই অবাক হবেন যে, একসময় চিকেন বিরিয়ানি মিলত ৩০ টাকায়। মাটন বিরিয়ানি ৩২ টাকায়। মাটন চাপ ২৫ টাকায়। তবে এই মেনু কিন্তু এখনকার নয়। যদি কেউ এই মেনু এখনকার ভাবেন, তাহলে বড় ভুল করবেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ২০০১ সালের একটি রেস্টুরেন্টের মেনু কার্ড।

 

সেখানে দেওয়া খাবারে দাম দেখে চোখ কপালে নেটিজেনরা। অনেকে সেই দাম দেখে কার্যত শৈশবে ফিরে যেতে চেয়েছেন। কী কী রয়েছে সেই মেনুতে, দেখে নিন কিছু চেনা পরিচিত খাবারের দাম সম্পর্কে-

এগ রোল ৭ টাকা। মাটন রোল ১১ টাকা। এগ চিকেন রোল ১৫ টাকা। চিকেন বিরিয়ানি ৩০ টাকা। চিকেন চাপ ২৫ টাকা। চিলি চিকেন ২৫ টাকা। মাটন বিরিয়ানি ৩২ টাকায়। মাটন চাপ ২৫ টাকায়। মাটন কষা ২৫ টাকা। ফিস ফ্রাই ১০ টাকা। কাটলেট ১০ টাকা। রুমালি রুটি ১ টাকা।

 

View this post on Instagram

 

A post shared by VULGAR SOCIETY? (@vulgar_society)

হ্যাঁ! এই দামের তালিকা দেখে অনেকেই অবাক হবেন। আবার অনেকেই শৈশবের স্মৃতি সামনে আসবে। বর্তমান দিনের রেস্টুরেন্টের দামের সঙ্গে ২০০১ সালে এই রেস্টুরেন্টের দামের আকাশ পাতাল পার্থক্য। এই পোস্টটি সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হচ্ছে।

নেটিজেনরাও বিভিন্ন পোস্ট করছেন বিষয়টি নিয়ে। অনেকে লিখেছেন, আগে রুমালি রুটি ১ টাকায় বিক্রি হত, তা এখন ভাবাও যায় না। শহরে দোকানে রুমালি রুটি দাম ১০ টাকার কাছাকাছি এবং পাঁচতারা রেস্টুরেন্টে খেলে রুমালি রুটির দাম তো ২০ টাকারও উপরে হবে।

আরও পড়ুূন,  নবান্ন সভাঘরে আজ বসছে পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের বৈঠক, নজরে একাধিক ইস্যু

আরও পড়ুন, ‘আপনার আশীর্বাদ না থাকলে আমাদের সুবিধা’, মমতাকে কে বলল এমন কথা?

এখনকার দিনেও মাঝে মধ্যে খবর আসে ৭০ টাকায় চিকেন বিরিয়ানি কিংবা ৫০ টাকায় চিকেন বিরিয়ানির গল্প। কিন্তু সেগুলি যে কোনও রেস্টুরেন্টে বিক্রি হচ্ছে এমন খবর আসেনি। ২০০১ সালের এই পুরনো মেনু কার্ড যেন কিছু মুহূর্তের জন্য সবাই নিয়ে দিয়েছে ২২ বছর আগের স্মৃতিতে।