MS dhoni: আইপিএল থেকে ধোনির বিদায় নিশ্চিৎ! তার আগে মাহিকে বিশেষ কারণে শুভেচ্ছা জানাল সিএসকে

চেন্নাই: আইপিএল ২০২৩-কে পাখির চোখ করে ইতিমধ্যেই অনুশীলন শুরু করে দিয়েছে চারবারের আইপিএল জয়ী অধিনায়ক এমএস ধোনি। নেটে ঘাম ঝরাচ্ছেন এমএসডি। সম্ভবত এবারের আইপিএলই ধোনির শেষ মরসুম। তাই আইপিএলকে বিদায় জানানোর আগে তা স্মরণীয় করে রাখতে চান ধোনি। সিএসকে-কে পঞ্চমবার ট্রফি এনে দিতে কোনও খামতি রাখছেন না মাহি। আইপিএলের নতুন মরসুম শুরুর আগে অধিনায়ককে ফ্র্যাঞ্চাইজিতে ১৫ বছর পূরণ করার জন্য শুভেচ্ছা জানাল চেন্নাই সুপার কিংস।

২০০৮ সালে আইপিএল নিলামে অনেক লড়াইয়ের পর এমএস ধোনিকে টিমে নিয়েছিল চেন্নাই সুপার কিংস। সেই যে চেন্নাইয়ের ঘরের ছেলে হয়েছিলেন মাহি তারপর দেড় দশকের সম্পর্কে কোনওদিন চির ধরেনি। ফ্র্যাঞ্চাইজিতে ১৫ বছর পূর্তি উপলক্ষ্যে ধোনির বিভিন্ন মুহূর্তের ছবি দিয়ে একটি কোলাজ বানিয়ে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে। সেখানে ধোনিকে ‘থালা’ হিসেবে উল্লেখ করা হয়েছে। লেখা হয়েছে, ‘১৫ বছর আগের ঘটনা! থালা যখন আমাদের জীবনে পা রেখেছিল।’ এই পোস্টে ধোনিকে শুভেচ্ছা জানিয়েছেন অসংখ্য ভক্তেরা।

আরও পড়ুনঃ Lionel Messi: পরপর দুটি বর্ষসেরা পুরস্কার পেলেন মেসি, সকলকে বুঝিয়ে দিলেন তিনিই সেরার সেরা

প্রসঙ্গত, আইপিএলের ইতিহাসে অন্যতম সেরা অধিনায়ক ও ম্যাচ ফিনিশার এমএস ধোনি। এখনও পর্যন্ত ৪ বার দলকে শিরোপা জিতিয়েছেন ধোনি। ধোনির নেতৃত্বে সিএসকে ২০১০, ২০১১, ২০১৮, ২০২১ সালে চারটি আইপিএল ট্রফি জিতেছে। সবথেকে বেশিবার ফাইনাল খেলার রেকর্ডও রয়েছে সিএসকের দখলে। মহেন্দ্র সিং ধোনি আইপিএল-এ এখনও পর্যন্ত ২৩৪ ম্যাচের ২০৬টি ইনিংসে ৩৯.২ গড়ে ৪,৯৭৮ রান করেছেন যার মধ্যে ২৪টি হাফ সেঞ্চুরি রয়েছে। তিনি লিগে ৩৪৬টি চার ও ২২৯টি ছক্কা মেরেছেন। সম্ভবত তার কেরিয়ারের শেষ আইপিএলে প্রিয় মাহির কাছ থেকে আরও একবার ধোনি ধামাকা দেখার অপেক্ষায় ফ্যানেরা।