মেয়েদের বিশ্বকাপে সেমিতে অস্ট্রেলিয়ার সামনেই ভারত, মানসিক প্রস্তুতি শুরু রিচা, স্মৃতিদের

কেপটাউন: এমনটা যে হতে চলেছে সেই আভাস ছিল আশি শতাংশ। ভারত বনাম অস্ট্রেলিয়া মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল এমন সম্ভাবনা ছিলই বেশি। অঙ্ক বদলে যেত যদি আজ পাকিস্তান বড় ব্যবধানে হারিয়ে দিতে পারত ইংল্যান্ডকে। কিন্তু সেটা আর হল না। জঘন্য ফর্ম বজায় রেখে আবার হেরে গেল পাকিস্তানের মেয়েরা।

পাকিস্তান ১১৪ রানে হেরে গেল ইংল্যান্ডের কাছে। পাকিস্তান হেরে যাওয়ায় গ্রুপে রানার্স হয়েই সেমিফাইনাল খেলতে হবে হরমনপ্রীতদের। এক নম্বর গ্রুপের শীর্ষে শেষ করা অস্ট্রেলিয়ার মুখোমুখি হতে হবে তাঁদের। না হলে নিউ জ়িল্যান্ড, দক্ষিণ আফ্রিকা বা শ্রীলঙ্কার মধ্যে একটি দলের বিরুদ্ধে খেলতে হত ভারতকে।

কিন্তু যা হয়েছে আপাতত সেটা নিয়ে চিন্তা করতে চায় ভারতের টিম ম্যানেজমেন্ট। মেয়েদের অধিনায়ক হরমন আগেই জানিয়েছিলেন অস্ট্রেলিয়াকে খেলতে হবে এমনটা ভেবেই মানসিক প্রস্তুতি শুরু করেছে ভারত। প্রথম ম্যাচে পাকিস্তান এবং দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারালেও সেই ইংল্যান্ডের কাছে হেরে গিয়েছিল ভারত।

তারপরের খেলায় দুর্বল আয়ারল্যান্ডকে হারিয়ে দিলেও ভারত কমপ্লিট ক্রিকেট খেলেছে এমন নয়। প্রচুর ক্যাচ মিস হয়েছিল আইরিশদের। না হলে স্মৃতি ৮৭ রান করতে পারতেন না। তবে মেয়েদের অধিনায়ক হরমন নিজে খুব একটা ছন্দে নেই। তবে অতীতে তিনি সব সময় বড় ম্যাচে জ্বলে উঠেছেন। তাই বৃহস্পতিবার আবার সামনে থেকে দলকে নেতৃত্ব দিতে পারেন কিনা পারফরমেন্স দিয়ে সেটাই দেখার থাকবে।