Shubhman Gill: শুভমন গিলের স্বার্থপর ব্যাটিং নিয়ে সমালোচনা সেহওয়াগের, অবাক সবাই

মোহালি: অনেকেই অবাক হতে পারেন কথাটা শুনে। কিন্তু বীরেন্দ্র সেহওয়াগ মানুষটাই এরকম। যা বলেন সোজা কথায় বলেন। চলতি আইপিএলে দুরন্ত ছন্দে শুভমান গিল। চার ম্যাচে ১৮৩ রানের সুবাদে অরেঞ্জ ক্যাপের দৌড়ে রয়েছেন গুজরাত টাইটান্সের তরুণ ওপেনার। বৃহস্পতিবারও রান তাড়া করতে নেমে মূল্যবান ৬৭ রানের ইনিংস উপহার দিয়েছেন তিনি।

পঞ্জাব কিংসের বিরুদ্ধে দল জিতলেও শেষ পর্যন্ত ক্রিজে থাকতে না পারার জন্য আক্ষেপ রয়েছে তাঁর। শুভমানের কথায়, ম্যাচটা আমার শেষ করে আসা উচিত ছিল। আগামী দিনে দক্ষ ফিনিশারের ভূমিকা পালনের চেষ্টা করব। বৃহস্পতিবার পাঞ্জাবের ছুড়ে দেওয়া ১৫৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুভমানই জয়ের ভিত গড়ে দেন।

আরও পড়ুন – `চুনী গোস্বামী ভারতীয় ফুটবলের ব্র্যাডম্যান’! মোহনবাগানের গেট উদ্বোধনে বললেন গাভাসকার

গুজরাত ওপেনারের ৪৯ বলে ৬৭ রানের ইনিংস সাজানো ছিল ৭টি চার ও ১টি ছক্কায়। ম্যাচের মূল্যায়নে গিল বলেন, শুরুটা ভাল করা জরুরি ছিল। তাই পাওয়ার প্লে’র ওভারগুলোতে আক্রমণাত্মক খেলেছি। প্রশংসা করতে হবে ঋদ্ধিরও। জয়ে ফিরতে পেরে আমরা খুশি। সোশ্যাল মিডিয়ায় গিলের প্রশংসার বন্যা বইলেও সকলেই যে তাঁর পারফরম্যান্সে খুশি এমনটা নয়।

বৃহস্পতিবার রাতে শুভমানের ব্যাটিং দেখে মোটেই প্রসন্ন নন বীরেন্দ্র সেওয়াগ। ডাকাবুকো প্রাক্তন ওপেনার মন্থর ব্যাটিংয়ের জন্য কড়া সমালোচনা করেছেন তরুণ ব্যাটসম্যানটির। বীরুর কথায়, ৪৯ বলে ৬৭ রান করেছে গিল। হাফ-সেঞ্চুরিতে পৌঁছতে নিয়েছে ৪১-৪২ বল। বাকি ১৭টা রান করেছে ৭-৮ বলে। অর্থাৎ পঞ্চাশ হয়ে যাওয়ার পর ওর ইনিংসে গতি এসেছে।

ওই আক্রমণাত্মক মেজাজটা আগে দেখালে শেষ ওভার পর্যন্ত খেলা গড়াত না। গিলের জানা উচিত, দলের স্বার্থ ভুলে যেই মুহূর্তে তুমি নিজের পারফরম্যান্সের কথা ভাববে, ক্রিকেটই তোমাকে থাপ্পড় কষাবে। এই ভুল আর কখনও করো না। বীরু জানিয়েছেন গিল অন্তত দশ বছর বিশ্বের সেরা ব্যাটসম্যান হিসেবে রাজত্ব করার ক্ষমতা রাখে। তবে শুধু পরিসংখ্যান উন্নত করলেই হবে না, তাকে ম্যাচ জেতাতে হবে। সেটা করতে পারলেই সমর্থকদের মনে তিনি জায়গা করে নেবেন।