PBKS vs LSG: পঞ্জাবের ডেরায় আজ প্রতিশোধ নিতে চায় লখনউ, গলার কাঁটা অধিনায়ক রাহুল

মোহালি: টানা গালাগালি খাচ্ছেন কে এল রাহুল। গুজরাতের বিরুদ্ধে তার স্বার্থপর ব্যাটিং যেভাবে নিশ্চিত জেতা ম্যাচ হাতছাড়া হয়েছিল তাতে তার গালাগালি খাওয়াটা স্বাভাবিক ব্যাপার। তবে দলের মেন্টর গৌতম গম্ভীর ড্রেসিং রুমের পরিস্থিতি বাইরে আসতে দিতে চান না। চলতি আইপিএলে লোকেশ রাহুলকে নিয়ে সমালোচনা থামছেই না। এতদিন তাঁর ধারাবাহিকতা নিয়ে প্রশ্ন উঠছিল।

গুজরাত ম্যাচের পর তালিকায় যোগ হয়েছে স্ট্রাইক রেট। এমন পরিস্থিতিতে শুক্রবার মোহালিতে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে নামছে লখনউ সুপার জায়ান্টস। জয়ের সরণিতে ফেরাই লক্ষ্য গৌতম গম্ভীরের দলের। পাশাপাশি ব্যাট হাতে ক্যাপ্টেন লোকেশের বাড়তি তাগিদ থাকবে নিন্দুকদের জবাব দেওয়ার। লখনউয়ের কাছে এই ম্যাচ বদলারও।

আরও পড়ুন – ফাইটার পাইলট হতে চাইতেন এই ক্রিকেটার! এখন লক্ষ্য ভারতের হয়ে বিশ্বকাপ জয়

চলতি আসরে প্রথম সাক্ষাতে প্রীতি জিন্টার ফ্র্যাঞ্চাইজির কাছে হেরেছিল তারা। তবে পাঞ্জাবের বিরুদ্ধে লড়াই সহজ হবে না সুপার জায়ান্টসের। গত ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে আত্মবিশ্বাস তুঙ্গে স্যাম কারানদের। তাছাড়া চোট সারিয়ে এই ম্যাচে ফিরতে পারেন ক্যাপ্টেন শিখর। উল্লেখ্য, দুই দলই এখনও পর্যন্ত চারটি করে ম্যাচ জিতেছে।

গুজরাতের বিরুদ্ধে ক্রিজে থিতু হওয়ার পরও ধীরগতির ব্যাটিংয়ে দলকে কঠিন পরিস্থিতিতে ঠেলে দেন রাহুল (৬৮)। সেই ব্যর্থতা ভুলে ঘুরে দাঁড়াতে প্রত্যয়ী তিনি। লখনউয়ের ব্যাটিং খাতায়-কলমে বেশ শক্তিশালী। তবে কাইল মেয়ার্স, নিকোলাস পুরান, দীপক হুদাদের পারফরম্যান্সে ধারাবাহিকতার অভাব স্পষ্ট। বোলিংয়েও সমস্যা রয়েছে। চোটের জন্য মার্ক উড এই ম্যাচে নেই।

তবে দুই স্পিনার রবি বিষ্ণোই ও অমিত মিশ্র ফর্মে আছেন। পক্ষান্তরে, শিখর ফিরলে পঞ্জাবের টপ-অর্ডারকে বেশ শক্তিশালী দেখাবে। রাহুল নিজের রেকর্ডর জন্য খেলছেন, অধিনায়ক হিসেবে তিনি অযোগ্য – এমন অভিযোগ করছেন সমর্থকরা। আজ দেখার পঞ্জাবের বিরুদ্ধে যাবতীয় সমালোচনার জবাব দিতে পারেন কিনা রাহুল।