বহরমপুরে অধীর, রায়গঞ্জে ভিক্টর আর কলকাতা উত্তরে? কংগ্রেসের প্রার্থী তালিকায় বড় চমক

Congress Candidate List: বহরমপুরে অধীর, রায়গঞ্জে ভিক্টর আর কলকাতা উত্তরে? কংগ্রেসের প্রার্থী তালিকায় বড় চমক

নয়াদিল্লি: অপেক্ষার অবসান। অবশেষে লোকসভা ভোটের তৃতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। মঙ্গলবার কংগ্রেসের শীর্ষ নেতৃত্বদের বৈঠকেই পরেই বৃহস্পতিবার প্রার্থীদের নাম ঘোষণা করা হল। জানা গেল বাংলায় ৮ আসনে কংগ্রেস প্রার্থীদের নাম।

মালদা উত্তর থেকে প্রার্থী হলেন মুস্তাক আলম। মালদা দক্ষিণ থেকে লড়ছেন ঈশা খান চৌধুরী। জঙ্গিপুর থেকে কংগ্রেসের হয়ে লড়বেন মহম্মদ মুর্তাজা হোসেন। বহরমপুরে প্রার্থী হচ্ছেন অধীর রঞ্জন চৌধুরি। বীরভূম থেকে প্রার্থী মিল্টন রশিদ। পুরুলিয়া থেকে কংগ্রেসের টিকিটে লড়ছেন নেপাল মাহাতো। রায়গঞ্জ থেকে লড়ছেন ফরওয়ার্ড ব্লক থেকে আসা আলি ইমরান রামজ ওরফে ভিক্টর।

আরও পড়ুন: অমিতাভ নয়, বয়সে ছোট এই নায়কের নামেই সিঁদুর পরেন রেখা? বিয়েও হয়ে যায় গোপনে? জানেন কে তিনি

অধীরের গড়েই এবার লড়বেন তৃণমূলের তারকা প্রার্থী ইউসুফ পাঠান। মালদা দক্ষিণে কংগ্রেসের এবারের প্রার্থী ঈশা খান চৌধুরি। এই কেন্দ্রের বিদায়ী সাংসদ হলেন আবু হাসেম খান চৌধুরী ওরফে ডালু।

 

মঙ্গলবার কংগ্রেসের বিশেষ বৈঠকে উপস্থিল ছিলেন রাহুল গান্ধি, সনিয়া গান্ধি, প্রিয়াঙ্কা গান্ধী বঢরা, মল্লিকার্জুন খাড়গে-সহ উপস্থিত ছিলেন কংগ্রেসের একাধিক শীর্ষ নেতৃত্বরা।

কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া আগেই জানিয়েছিলেন বৃহস্পতিবার প্রকাশিত হতে চলেছে তৃতীয় দফার প্রার্থী তালিকা। প্রসঙ্গত এর আগে আরও দুটি প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে কংগ্রেসের পক্ষ থেকে।