ধর্মের কল বাতাসে…! হার্দিকের হার পুরনো দলের বিরুদ্ধে, পান্ডিয়াকে ‘দুয়ো’ গ্যালারির

আহমেদাবাদ:  হার্দিক পান্ডিয়া যখনই বল করতে এলেন, গ্যালারি থেকে ভেসে এলো ‘রোহিত, রোহিত’ চিৎকার। টসের পর যখন রবি শাস্ত্রীর সঙ্গে কথা বলছিলেন পান্ডিয়া, তখন গ্যালারি তাঁকে লক্ষ্য করে দিচ্ছিল দুয়ো।

ম্যাচের মাঝেও একই কাণ্ড ঘটল। শেষ পর্যন্ত পুরনো দলের বিরুদ্ধে পান্ডিয়ার হারের পর প্রমাণিত হল- ধর্মের কল বাতাসে নড়ে। গুজরাত টাইটান্স থেকে মুম্বাই ইন্ডিয়ান্সে ফেরার পর প্রথম ম্যাচের স্মৃতি মোটেও ভাল হল না পান্ডিয়ার জন্য।

আইপিএলে শুভমান গিল প্রথমবার নেতৃত্বের অভিষেকে জয় দিয়ে শুরু করলেন। মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে অভিযান শুরু করল গিলের দল গুজরাত টাইটান্স।

আরও পড়ুন- KKR News: হারিয়ে দিচ্ছিলেন ম্যাচ! সেই স্টার্ক প্রতি বল পিছু কত টাকা পায় জানেন?

আইপিএলের গত দুটি মরশুমে গুজরাতের হয়ে খেলেছলেন পান্ডিয়া। ২০২২ সালে গুজরাতের অভিষেকে দলকে নেতৃত্ব দিয়েই শিরোপা জিতে নেন তিনি।গতবারও তাঁর নেতৃত্বে আবার ফাইনাল খেলেছিল গুজরাত।

কিন্তু এবারের আসরের আগে নাটকীয় পালাবদল। মোটা অঙ্কের টাকায় গুজরাত ছেড়ে তিনি পুরোনো দল মুম্বইয়ের ক্য়াপ্টেন হন। সফল ক্যাপ্টেন রোহিত শার্মাকে সরিয়ে অধিনায়ক হন তিনি।

মুম্বইকে পাঁচটি আইপিএল শিরোপা জেতানো ক্যাপ্টেন রোহিতকে অধিনায়কের পদ থেকে সরানোটা সমর্থকদের অনেকেই ভাল চোখে দেখেননি।

পান্ডিয়া যখনই বল হাতে নিলেন, দুয়ো ভেসে এল গ্যালারি থেকে। ধারাভাষ্যকার কেভিন পিটারসেনের নজর এড়ায়নি ব্যাপারটা। তিনি বলেন, “আজ আহমেদাবাদে হার্দিককে ভালভাবে স্বাগত জানানো হয়নি। যতবারই ও বলের কাছে গিয়েছে, ততবারই গ্যালারি চিৎকার করেছে। ভারতে এমন ঘটনা খুব একটা দেখিনি আমি।”

এদিন টস জিতে ফিল্ডিং নিয়ে পান্ডিয়া বোলিং করেন। ৩ ওভার বোলিং করে ৩০ রান দিয়ে একটিও উইকেট তিনি পাননি। ২০ ওভারে গুজরাত করে ১৬৮ রান।

আরও পড়ুন- আইপিএলে দাপাচ্ছে এক বাঙালি, প্রতিভা খুঁজে বের করেছিলেন সৌরভ! দাদার জহুরির চোখ

রান তাড়া করতে নেমে শেষ ২ ওভারে মুম্বইয়ের দরকার ২৭ রান। সেই সময় সাত নম্বরে ব্যাটিংয়ে নামেন পান্ডিয়া। শেষ ওভারে ১৯ রান দরকার ছিল। উমেশ যাদবের প্রথম দুই বলে ছক্কা ও চার মেরে জয়ের আশা জাগান।  কিন্তু পরের বলেই আউট হয়ে যান।

শেষ পর্যন্ত ৬ রানে হেরে যায় মুম্বাই। নেতৃত্বের অভিষেকে গিল ব্যাট হাতে করেন ২২ বলে ৩১ রান। তবে জিতল তাঁর দল। পান্ডিয়ার পর গুজরাতের নেতৃত্ব তুলে দেওয়া হয় গিলকে।