মোবাইল থেকেই! খেলতে গিয়ে আচমকা বিস্ফোরণ! বিকট আওয়াজে ছিটকে পড়ল তিন শিশু! তারপর যা হল...

Blast: মোবাইল থেকেই? খেলতে গিয়ে আচমকা বিস্ফোরণ! বিকট আওয়াজে ছিটকে পড়ল তিন শিশু! তারপর যা হল…

দক্ষিণ দিনাজপুর: খেলতে খেলতে বিস্ফোরণের জেরে আহত হল তিন শিশু। মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর ব্লকের বাসুরিয়া গ্রাম পঞ্চায়েতের গোটাহার এলাকায়। ঘটনার জেরে আহত মোট তিন জন শিশুর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে।

বর্তমানে আর দুজন শিশু গঙ্গারামপুর মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তবে সঠিক কিভাবে বিস্ফোরণের জেরে ওই তিনজন শিশু আহত হয়েছে তা এখনও পরিষ্কার নয়। পুরো ঘটনার তদন্ত শুরু করেছে গঙ্গারামপুর থানার পুলিশ। পাশাপাশি কী থেকে এই ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখার জন্য পুলিশকে জানিয়েছেন।

আরও পড়ুন: ৯ বছরের খুদের বস্তাবন্দি দেহ উদ্ধার! অপহরণের পর দাবি লক্ষ লক্ষ মুক্তিপণ, তাহলে কেন খুন? কারণ জানলে শিউরে উঠবেন

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, খেলার জন্য বাড়ি থেকে বেরিয়েছিল তিন শিশু। আচমকা ভয়াবহ একটি শব্দ। ওই তিন শিশু মোবাইলের ব্যাটারি জাতীয় কিছু নিয়ে খেলছিল হঠাৎ করে সেই সময় ওই ব্যাটারি বিস্ফোরণ ঘটে। পরিবার সূত্রে জানা যায়, আহত তিন শিশুর মধ্যে দুই ভাই রয়েছে। তাদের নাম দেবজিৎ দত্ত(৯), সৌমিজিৎ দত্ত(৫)। এছাড়াও আহত হয় পাপাই দত্ত(৬)।

ঘটনার পর তিনি শিশুকে তড়িঘড়ি গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিন শিশুর মধ্যে এক শিশু অবস্থা গুরুতর হওয়ায় তাকে কলকাতায় রেফার করে গঙ্গারামপুর হাসপাতালের চিকিৎসকরা।

পাশাপাশি দুই শিশু গুরুতর আহত অবস্থায় গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি রয়েছে। তবে খেলতে খেলতে কীভাবে এমন বিস্ফোরণ ঘটলো তা জানা নেই বলে জানিয়েছেন আহত শিশুর মা সোমা দত্ত। মোবাইলের ব্যাটারি ফেটেই বিস্ফোরণ হয়েছে বলে সন্দেহ। পুরো ঘটনা খতিয়ে দেখছে গঙ্গারামপুর থানার পুলিশ।

সুস্মিতা গোস্বামী