আইপিএলে যে সব দল প্লে-অফের যোগ্যতা অর্জন করতে পারবে না, সেই সব দলের ভারতীয় ক্রিকেটারদের আগেভাগে আমেরিকায় পাঠানো হবে। আরসিবির প্লে-অফে ওঠার সম্ভাবনা কম। তাই বিরাট কোহলিকে আগেভাগে আমেরিকায় পাঠানো হতে পারে।

আইপিএলের প্রথম বল, বিরাট কোহলির উইকেট! ‘এই’ বাঙালির রয়েছে এমন রেকর্ড, কে বলুন তো

কলকাতা: বাংলার ক্রিকেটার মানেই জাতীয় দলে ব্রাত্য!

কথাটা খুব একটা ভুল নয়। আর সেটা মনোজ তিওয়ারির সঙ্গে ঘটে যাওয়া অবিচারের কথা মনে করলেই বোঝা যায়। তবে তাতে বাংলার ক্রিকেটাররা কিন্তু তাতে একটুও দমে যাননি। বরং মানসিকভাবে আরও দৃঢ় হয়ে পারফর্ম করে গিয়েছেন।

টিম ইন্ডিয়ার হয়ে মাত্র ২২টা ম্যাচ খেলেছিলেন তিনি। তাঁর ক্রিকেট কেরিয়ার দীর্ঘ হয়নি। তবে অশোক দিন্দা আন্তর্জাতিক ক্রিকেটে স্বল্প সময়েই নাম করেছিলেন।

আরও পড়ুন- তিন ম্যাচে ১৭টি ছক্কা! ঠিক যেন ‘ডানহাতি গেইল’, এবার আইপিএলের ভয়ঙ্কর ব্যাটার ইনি

২০০৪-০৫ মরশুমে তিনি কলকাতায় ট্রায়াল দেন। তাঁর বোলিং দেখে পছন্দ হয় কোচের। এর পর অশোক দিন্দা বাংলার হয়ে রনজি খেলেন। তবে তাঁর কেরিয়ার খুব বেশিদূর এগোয়নি।

ভারতীয় দলের হয়ে টি-২০ তে অভিষেক হয়েছিল তাঁর। শ্রীলঙ্কার বিরুদ্ধে সেই ম্যাচে ৩ ওভার বোলিং করেছিলেন তিনি। এক উইকেট পেয়েছিলেন। তবে রান দিয়েছিলেন ৩৪।

২০১৩-র পর আর অশোক দিন্দা ভারতীয় দলের হয়ে খেলার সুযোগ পাননি। ২০২১ সালে অশোক দিন্দা অবসর নেন। এর পরই রাজনীতির ময়দানে নামেন দিন্দা।

অনেকেই হয়তো জানেন না, আইপিএলে অশোক দিন্দার প্রথম শিকার বিরাট কোহলি। সম্প্রতি আইপিএলে মণিমরন সিদ্ধার্থের প্রথম শিকার হয়েছেন বিরাট কোহলি। আর তার পরই অনেকের প্রশ্ন, আর কোন কোন বোলারের আইপিএল প্রথম শিকার কোহলি!

আরও পড়ুন- ২৫ কোটির বোলারকে নিয়ে ‘বড়’ সিদ্ধান্ত কেকেআরের! আজই যা হওয়ার হবে আইপিএলে

অশোক দিন্দা ছাড়াও এই তালিকায় রয়েছেন অ্যালবি মর্কেল, চেতন্য নন্দ, ডাগ ব্রেসওয়েল, মিচেল ম্যাকক্লেনাঘান, ডিওয়াল্ড ব্রেভিস, হরপ্রীত ব্রার এবং এম সিদ্ধার্থ। এই বোলাররাও আইপিএলে বোলিং করতে এসে প্রথমেই আউট করে দেন বিরাট কোহলিকে।