ছোট্ট সম্পূর্ণা ঘোষ

Viral Girl: বয়স মাত্র ১ বছর ৮ মাস, একরত্তির প্রতিভা সাড়া ফেলেছে! জানেন কী কী করতে পারে?

পশ্চিম মেদিনীপুর: বয়স সামান্য। এই বয়সে ঠিকমত কথা বলতে শেখেনি। সে জানেই না পড়াশোনার মানে। তবে এই বয়সে গড় গড় করে বলতে পারে ইংরেজি ছড়া, বাংলা ছড়া, বিভিন্ন অঙ্গের নাম এমনকি বিভিন্ন ইংরেজি শব্দের নামও। ছোট্ট একরত্তির এমন প্রতিভায় হতবাক সকলে। ইতিমধ্যেই বেশ কিছু জায়গায় মিলেছে সম্মানও।

বয়স মাত্র এক বছর আট মাস। এই বয়সে তার স্মৃতিশক্তি আর পাঁচজনের থেকে অনেকটাই আলাদা। এই বয়সে বিভিন্ন শব্দ, শরীরের অঙ্গ, ছড়া বলে নতুন রেকর্ড সৃষ্টি করেছে পশ্চিম মেদিনীপুরের ক্ষীরপাই আট নম্বর ওয়ার্ডের কাশিগঞ্জের ছোট্ট সম্পূর্ণা ঘোষ। প্রসঙ্গত খুদে এই শিশুকন্যা ছোট থেকেই পড়াশুনা এবং বিভিন্ন জিনিস জানার প্রতি আগ্রহ তার। ঠিকমত কথা বলতে না জানলেও বিভিন্ন জিনিস রপ্ত করতে থাকে সে।

বাড়ির সামনে তার মা তাকে শিখিয়েছেন ছড়া, অঙ্গের নাম-সহ নানান জিনিস। যেন এক আশ্চর্য বালিকা। তার প্রতিভার এখন সকলের মুখে ছড়িয়ে পড়েছে। সম্পূর্ণার বাবা জগন্নাথ ঘোষ জানান, ছোট থেকেই আলতো আলতো করে কথা বলত সে। তার জানার আগ্রহ থাকে তার মা শিখিয়েছে কবিতা, নানা শব্দ, শরীরের অঙ্গের নাম। এরপর ইন্ডিয়া বুক অব রেকর্ডসের জন্য আবেদন জানাই, মার্চে আসে সফলতা। আমরা সবাই খুব খুশি।

ছোট্ট একরত্তির কৃতিত্বে খুশি বাবা-মা থেকে পরিবারের সদস্যরা। অল্প বয়সে কথা বলতে শেখা এবং গড় গড় করে ছড়া, অঙ্গ-প্রত্যঙ্গের নাম কিংবা বিভিন্ন শব্দ বলতে পারায় বিশেষভাবে সম্মানিত হওয়ায় খুশি সকলে। তার এই প্রতিভাকে কুর্নিশ জানিয়েছেন সমাজের সর্বস্তরের মানুষ।

রঞ্জন চন্দ