অপরদিকে, শেষ ৩টি ম্যাচ হারের ফরে এবারের আইপিএল থেকে বিদায় কার্যত পাকা হয়ে গিয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের। অঙ্কের নিচারে যেটুকু সুযোগ রয়েছে তাতে শেষ ৪টি ম্যাচ জিততে হবে ও সঙ্গে অন্যের দিকে তাকিয়ে থাকতে হবে হার্দিক পান্ডিয়ার দলকে। তবে জটিল অঙ্ক নিয়ে না ভেবে জয়ে ফিরতে মরিয়া মুম্বই।

Mumbai Indians: আইপিএল ২০২৪-এ প্রথম জয়ের স্বাদ পেল মুম্বই, দিল্লিকে ২৯ রানে হারাল হার্দিক ব্রিগেড

মুম্বই: হারের হ্যাটট্রিকের পর অবশেষে আইপিএল ২০২৪-এ প্রথম জয়ের স্বাদ পেল মুম্বই ইন্ডিয়ান্স। ঘরের মাঠে হাইস্কোরিং ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে ২৯ রানে হারাল হার্দিক পান্ডিয়ার দল। প্রথম ৩ ম্যাচের তুলনায় এদিন অনেক বেশি ঐক্যবদ্ধ মনে হয়েছে মুম্বই দলকে। ব্যাটিংয়ে দলগত পারফরম্যান্স করে প্রথমে ২৩৪ রান করে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নরা। জবাবে দিল্লি থামে ২০৫-এ। তবে কেকেআরের পর মুম্বইও যেভাবে দিল্লির বোলিং নিয়ে ছেলেখেলা করেছে তাতে চিন্তা বাড়ছে সৌরভ-পন্টিংদের।

ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় দিল্লি ক্যাপিটালস। ব্যাট করতে ওপেনিং জুটিতে ঝড় তোলেন মুম্বই ইন্ডিয়ান্সের দুই ওপেনার রোহিত শর্মা ও ঈশান কিশান। ৭ ওভারে ৮০ রানের পার্টনারশিপ করার পর প্রথম উইকেট পড়ে মুম্বইয়ের। ২৭ বলে ৪৯ রান করে আউট হন রোহিত। চোট সারিয়ে দলে ফেরা সূর্যকুমার যাদবও নিরাশ করেন খাতা না খুলেই সাজঘরে ফেরেন তিনি।

এরপর ঈশাণ কিশান ও হার্দিক পান্ডিয়া মিলে কিছুটা এগিয়ে নিয়ে যান দলের স্কোর ১১৩ রানের মাথায় ব্যক্তিগত ৪২ করে আউট হন ঈশান কিশান। ৬ রান করেন তিলক বর্মা। এরপর দলকে টানেন হার্দিক পান্ডিয়া ও টিম ডেভিড। আক্রমণাত্মক মেজাজে ব্যাটিং করে ৬০ রান জুটি তে যোগ করেন দুজনে। ৩৯ রান করে আউট হন হার্দিক। শেষের দিকে রীতিমত ব্যাটিং তাণ্ডব করেন টিম ডেভিড ও রোমারিও শেফার্ড। শেষ ওভারে নকিয়াকে ৪টি ছয় ও ২টি চার মারেন শেফার্ড। ২১ বলে ৪৫ করে টিম ডেভিড ও ১০ বলে ৩৯ করে অপরাজিত থাকেন রোমারিও শেফার্ড।

রান তাড়া করতে নেমে শুরুটা ভাল হয়নি দিল্লি ক্যাপিটালসের। ১০ রান করে আউট হন ডেভিড ওয়ার্নার। দ্বিতীয় উইকেটে দিল্লিকে টানেন পৃথ্বি শ ও অভিষেক পোড়েল। বিশেষ করে মারকাটারি ব্যাটিং করেন পৃথ্বি শ। নিজের অর্ধশতরানও পূরণ করেন। দ্বিতীয় উইকেটে ৮৮ রান যোগ করেন পৃথ্বি শ ও অভিষেক পোড়েল। এরপর ট্রিস্টান স্টাবস ও অভিষেক পোড়েল ৩৪ রান জুটিতে যোগ করেন। ৪১ রান করে আউট হন পোড়েল।

আরও পড়ুনঃ IPL 2024: ভারতের কোন রাজ্যের উপমুখ্যমন্ত্রী আইপিএল খেলেছেন? উত্তর জানলে চমকে যাবেন

শেষের দিকে ট্রিস্টান স্টাবস একা দলকে টানেন। একের পর এক আক্রমণাত্মক শট খেলে অর্ধশতরানও পূরণ করেন। কিন্তু অপরদিকে, কোনও দিল্লি ক্যাপিটালস ব্যাটার তাঁকে সঙ্গ দিতে পারেননি। তাই ২৫ বলে ৭১ রানের অনবদ্য ব্যাটিং করেও দলকে জয় এনে দিতে পারেননি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেটে ২০ ওভারে ২০৫ রান করে দিল্লি ক্যাপিটালস। ২৯ রানে ম্যাচ জেতে মুম্বই।