রাস্তা সংস্কার

North Dinajpur News: প্রশাসন থেকে মন্ত্রী ফিরে তাকায়নি কেউ! শেষে রাস্তা সারাইয়ে ‌যা করলেন গ্রামবাসীরা…

উত্তর দিনাজপুর: প্রশাসনের কাছে হাজারবার দরবার করেও কোন সুফল না হওয়ায় এবার গ্রামবাসীরা নিজেরা চাঁদা তুলে গ্রামের রাস্তা নিজেরাই সারাই করার উদ্যোগ নিল। এমন ছবি ধরা পড়ল উত্তর দিনাজপুর জেলার ইটাহারের ধরন্ডা বিল পাড়া গ্রামে। জানা যায় এই গ্রামের রাস্তা দীর্ঘ কয়েক বছর আগে বর্ষার জলে ভেঙে গিয়ে বিশাল খানাখন্দ হয়ে যায় এবং গ্রামে চলাচলের সমস্যা দেখা যায়।

গ্রামে যাওয়ার মেইন রাস্তা ভেঙ্গে যাওয়ায় বাঁশঝাড় দিয়ে চলাফেরা করতে হত সাধারণ মানুষকে। বহুবার পঞ্চায়েত প্রধানসহ জনপ্রতিনিধিদের জানিয়ে পরবর্তীতে গ্রামের রাস্তা তৈরি করার জন্য পথশ্রী প্রকল্পের মাধ্যমে রাস্তার কাজ শুরু হয়েছিল। কিন্তু অজানা কারণে কাজ শুরু হতে না হতেই মাঝপথে থমকে যায় কাজটিও। তাই অবশেষে গ্রামবাসীরা মিলে চাঁদা তুলেই গ্রামে যাওয়ার বেহাল রাস্তা সংস্কারের কাজ শুরু করল।

আরও পড়ুন:জামদানি থেকে হ্যান্ডলুম শাড়ি মাত্র ২৫০ টাকায়! কোথায় মিলছে? রইল ঠিকানা

যদিও দুর্গাপুর পঞ্চায়েত দফতরের প্রধান সাথী দাস সরকার গ্রাম বাসিদের অসুবিধার কথা স্বীকার করে নিয়ে বলেন এলাকায় পরিদর্শন করা হয়েছিল, এমনকি রাস্তাটি সংস্কার করার বাজেট ধরা হয়েছে, কিন্তু হঠাৎ লোক সভা ভোট ঘোষণার কারণে করা যায়নি, তবে ভোটের পর বেহাল রাস্তা কংক্রিটের সংস্কার করা হবে। তবে আর জনপ্রতিনিধিদের অপেক্ষা না করে ভোটের মধ্যেই রাস্তা সংস্কারের কাজে নিজেরাই লেগে পড়েছেন গ্রামবাসীরা।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

পিয়া গুপ্তা