Chocolate Fuchka: জিভে জল আনান চকলেট ফুচকা! মিষ্টি প্রেমীদের স্বর্গরাজ্য, কোথায় রয়েছে জানুন

শিলিগুড়ি: ফুচকা এমন একটি সুস্বাদু, মুচমুচে খাবার, যার নাম শুনলেই জিভে জল আসে। ভারতের নানা প্রান্তে নানা নামে বেশ জনপ্রিয় এই পদটি। কোথাও গোলগাপ্পা, তো কোথাও পানিপুরি বা গুপচুপ নামে বিখ্যাত এই মুচমুচে টক-ঝাল-নোনতা স্ন্যাক্স। শহরাঞ্চলের অলিতে গলিতে ফুচকার অসংখ্য ঠেলা বসে প্রতিদিন। মুদ্রাস্ফীতির বাজারে এখন ১০ টাকায় ৩-৪টে ফুচকা পাওয়া যায়। নানা স্বাদের ফুচকা হরেক রকম দামে যে যার পছন্দ মতো খান।সাধারণ টক-ঝাল ফুচকা ছাড়াও দই ফুচকা, মিঠে চাটনির ফুচকার স্বাদ অনেকেই জানেন। তবে যদি চকলেট ফুচকা খেতে চান তাহলে আমতলা ক্লাবের মোড়ে আসতে হবে।ঠিকানার নাম ‘ওউন পানিপুরী’।

সাধারণ ফুচকার সঙ্গে এই ফুচকার কোনও মিল নেই। এই ফুচকার খোলটি তৈরি হয়েছে চকলেটে। আর তার ভিতরে ভরে দেওয়া হয়েছে নানা স্বাদের চকলেটের পুর।এই ফুচকার আকার প্রকারও ভিন্ন। গাঢ় খয়েরি রঙের এই ফুচকা গোল নয়, লম্বাটে ধাঁচের। তার পেটেও টক জল থাকে না। বদলে দেয়া হয় নানা রঙের মিষ্টি জেলি,কেক। সব শেষে উপরে মিষ্টি দানা ছড়িয়ে পরিবেশন করা হয় চকলেট ফুচকা।এখানে এলেই ভিন্ন স্বাদের ২০ ধরনের ফুচকা খেতে পারবেন সকলে। চিকেন ফুচকা, মোমো ফুচকা, ম্যাগী ফুচকা আরোও এমন ফুচকা রয়েছে যেই ফুচকার হয়তো নামই কখনও শোনেননি কেউ। তার মধ্যে দারুন খেতে চকলেট ফুচকা।

আরও পড়ুনJaya Bachchan: স্বামীর জন্য নিজের কেরিয়ার জলাঞ্জলি দিয়েছেন, সংসার-সন্তান সামলেছেন, মায়ের লড়াইকে কুর্নিশ জানিয়ে শুভেচ্ছা অভিনেতা ছেলের

দোকানের কর্মরত নিতিশা চক্রবর্তী বলেন, ” চকলেট যাঁরা ভালবাসেন, তাঁরাই মূলত এটি খেতে আসেন।বাঙালি যে কোনও খাবারকেই নিজের মতো করে খেতে পছন্দ করে। স্ট্রবেরি, কাঁচা কলা ও আপেলকেও ভর্তা বানিয়ে খেয়েছে। চকলেট ফুচকাই বা বাদ যাবে কেন।” তিনি আরও বলেন, শিলিগুড়িতে তথা উত্তরবঙ্গে ফুচকার প্রথম কোম্পানি আমাদের। আমরা ফুচকা প্রেমীদের জন্য নিজেরা অনেক নতুন নতুন ফুচকার তৈরি করেছি। তার মধ্যে এই চকলেট ফুচকা লোকে ভীষণ পছন্দ করছে। দামটাও একেবারেই সাধ্যের মধ্যে। তাই একটু ভিন্ন স্বাদের ফুচকা খেতে হলে আমাদের এখানে ঘুরে যেতে পারেন সকলে।

অনির্বাণ রায়