Lok Sabha Election 2024: ভোট প্রচারের মাঝে পান্তা ভাত-ভাজা লঙ্কা খেলেন কোন প্রার্থী?

বসিরহাট: তীব্র দাবদাহে পান্তা ভাত-ভাজা লঙ্কা খেয়ে ভোট প্রচার! তীব্র দাবদাহ, মাথার উপর চাঁদিফাঁটা রোদ। চড়ছে পারদ। দক্ষিণবঙ্গে তাপমাত্রা প্রায় ৪০ ডিগ্রি ছুঁই ছুঁই। দেশে বেশ কয়েকদিন ধরে যেভাবে গরমের পারদ ঊর্ধ্বমুখী সেইসঙ্গে চড়ছে রাজনীতির পারদ।

তীব্র গরমেও ভোট ময়দানে ঝড় তুলছেন সন্দেশখালীর বিজেপি প্রার্থী রেখা পাত্র। রোদে ঘুরে দিনভর ঘেমে-নেয়ে চলছে প্রচার। আর শরীর ঠান্ডা রাখতে রাস্তার মাঝে টিউবওয়েল থেকে চোখে মুখে জল দিয়ে আবার প্রচারে বেরিয়ে পড়ছেন। তবে ভোট প্রচারের আগে বাড়ি থেকে শরীর ভালরাখতে পান্তা ভাত খেয়ে বেরোচ্ছেন তিনি।

আরও পড়ুনAkher Rosh: গরমে যখন তখন আখের রস খাচ্ছেন? জানেন উপকারের মত করছে অপকারও!

বছরের প্রথম থেকেই সন্দেশখালি ইস্যুতে সরগরম রাজ্য রাজনীতি। সেই সন্দেশখালি বিধানসভা যা বসিরহাট লোকসভা কেন্দ্রের মধ্যেই অবস্থিত। বসিরহাট লোকসভা কেন্দ্রে একদিকে তৃণমূলের পোড়খাওয়া রাজনৈতিক প্রার্থী হাজী নুরুল ইসলাম, অপরদিকে সন্দেশখালির মাটি থেকে আন্দোলনের মুখ হিসাবে উঠে এসেছেবিজেপির প্রার্থী হয়েছেন রেখা পাত্র। সন্দেশখালি পর্বের পর সভা নির্বাচন ঘোষণা হতেই এই আসন এখন জাতীয় আকর্ষণের কেন্দ্রে।

এদিন বসিরহাট লোকসভা কেন্দ্রের মিনাখাঁর চৈতল ও চাঁপলি ফুলবাড়ী এলাকায় তীব্র দাবদাহকে উপেক্ষা করে প্রচার অভিযান চালান তিনি।সকালে ভোট প্রচারের আগে পান্তা ভাত খেয়ে বেরিয়ে পড়ছেন, বিজেপি প্রার্থী রেখা পাত্র আরও জানান, শুধু পান্তা ভাতই নয় পান্তা ভাতের সঙ্গে ভাজা লঙ্কা আবার কখনও ভিজে মুড়ি খেয়ে প্রচারে বেরোচ্ছেন। তাঁর কথায় সকলের সঙ্গে মাটিতে বসেই পান্তা ভাত গ্রামের মানুষের শরীরের সঙ্গে মন-প্রাণ ঠান্ডা করে।

জুলফিকার মোল্যা